• ঢাকা
  • শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬
Bongosoft Ltd.
প্রকাশিত: আগস্ট ৭, ২০১৯, ০৭:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৭, ২০১৯, ০৭:৫৮ পিএম

ডেঙ্গুর চিকিৎসায় পরামর্শের জন্য ড্যাবের হটলাইন চালু

জাগরণ প্রতিবেদক
ডেঙ্গুর চিকিৎসায় পরামর্শের জন্য ড্যাবের হটলাইন চালু
‘ডেঙ্গু পরামর্শ কেন্দ্র ও হটলাইন’ চালুর উদ্বোধনী অনুষ্ঠানে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী -ছবি : জাগরণ

ডেঙ্গু রোগীদের পরামর্শ দিতে ‘ডেঙ্গু পরামর্শ কেন্দ্র ও হটলাইন’ চালু করেছে বিএনপি সমর্থক চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। এখন থেকে ০১৩০৬৮৫৯৬৬৪ নাম্বারে কল করলে যে কেউ ডেঙ্গু বিষয়ে পরামর্শ নিতে পারবেন। 

আজ বুধবার (৭ আগস্ট) দুপুরে নয়া পল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এই পরামর্শ কেন্দ্র ও হটলাইনের উদ্বোধন করেন দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রধান অতিথির বক্তব্যে রিজভী বলেন, দেশে একটা ভয়ঙ্কর পরিস্থিতি বিরাজমান। ডেঙ্গু রোগ মহামারীর রূপ নিয়েছে। কিন্তু সরকার কোনো গুরুত্ব দেয়নি। যিনি প্রধান দায়িত্বে ছিলেন সেই মন্ত্রী দেশের বাইরে গেছেন। শুনেছি প্রধানমন্ত্রীও অসুস্থ তিনিও দেশের বাইরে।

তিনি বলেন, আজকে এই দুর্দিন ও মহামারী, সরকারের দুঃশাসন অনাচার অত্যাচারের বিরুদ্ধে যেনো কোনো কথা বলতে না পারে সেজন্যই দেশের জনগণের প্রাণপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে বন্দি করে রাখা হয়েছে।

ড্যাবের কর্মকাণ্ডের প্রশংসা করে রিজভী বলেন, আজকে ডেঙ্গু আক্রান্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য ড্যাব হটলাইন চালু করেছে যা খুবই গুরুত্বপূর্ণ। যে কেউ ডেঙ্গু বিষয়ে পরামর্শ জানতে চাইলে সহজেই সহযোগিতা পাবেন।

ড্যাবের মহাসচিব আবদুস সালাম বলেন, ডেঙ্গু এখন সারা দেশে মহামারী আকার ধারণ করেছে। কিন্তু সরকার প্রকৃতপক্ষে কোনো পদক্ষেপ নেয়নি। ডেঙ্গু রোগ সামাল দেয়া যাচ্ছে না। সবাইকে সচেতন হতে হবে এর কোনো বিকল্প নেই।

ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ড্যাবের সিনিয়র সহসভাপতি মো. আবদুস সেলিম, মহাসচিব অধ্যাপক ডা. আব্দুল সালাম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল, ডা. মো. ফখরুজ্জামান, ড্যাবের তথ্য ও গবেষণা সম্পাদক ডা. মো. সায়েম, ফারুক কাশেম, মশিউর রহমান কাজল প্রমুখ। 


টিএস/একেএস

আরও পড়ুন

Islami Bank