• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ৮, ২০১৯, ০৯:৪৯ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৮, ২০১৯, ০৯:৪৯ এএম

রেনুর পরিবারের পাশে বিএনপি

রেনুর পরিবারের পাশে বিএনপি
রেনুর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন বিএনপি নেতৃবৃন্দ-ছবি : জাগরণ

রাজধানীর বাড্ডায় ছেলেধরা গুজবে পিটিয়ে মারা তাসলিমা বেগম রেনুর পরিবারের পাশে দাঁড়িয়েছে বিএনপি। তার মেয়ে তাসলিমা তুবা (৪) উত্তর বাড্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত তথ্য সংগ্রহ করতে গিয়ে এমন পরিস্থিতির শিকার হন রেনু।

সম্প্রতি সারাদেশে নারী ও শিশু নির্যাতন বেড়ে যাওয়ায় দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমানকে আহ্বায়ক ও নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীকে সদস্য সচিব করে ‘নারী ও শিশু অধিকার রক্ষা ফোরাম’ নামে ৫১ সদস্যের একটি কমিটি গঠন করে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এই কমিটিকে কার্যক্রম করতে নির্দেশ দিয়েছেন। তারই অংশ হিসাবে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের প্রতিনিধি হিসাবে বুধবার (৭ আগস্ট) রাতে কমিটির সদস্য সচিব নিপুন রায় চৌধুরী ঢাকার মহানগর উত্তরের সম্ভাব্য মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল ও দক্ষিণের প্রকৌশলী ইশরাক হোসেনকে সাথে নিয়ে বাড্ডায় রেনুর পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন। 

পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন তারা। পাশাপাশি পরিবারের সদস্যদের আইনি সহায়তারও প্রতিশ্রুতি দেন।

ঈদ উপলক্ষে চার বছরের ছোট্ট তুবা ও ১১ বছরের তাসফিক আল মাহি জন্য জামা, পাঞ্জাবি, চকলেটসহ ঈদ সামগ্রী নিয়ে যান তারা। এ সময় রেনুর মায়ের আহাজারিতে কিছুক্ষণের জন্য হৃদয়বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়।

নিপুন রায় চৌধুরী জানান, ক্ষমতাসীনদের দ্বারা নির্যাতনের শিকার হলেও বিএনপির নেতা-কর্মীদের যেকোনোভাবে কৌশলে হলেও দেশের নির্যাতিত মানুষের পাশে দাঁড়াতে হবে।

টিএস/এসএমএম

আরও পড়ুন