• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ৯, ২০১৯, ০২:০৬ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ৯, ২০১৯, ০২:০৬ পিএম

সরকার পতন আন্দোলনের বিকল্প নেই : গয়েশ্বর 

সরকার পতন আন্দোলনের বিকল্প নেই : গয়েশ্বর 
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে হলে সরকার পতনের আন্দোলন ছাড়া আর বিকল্প কোনো পথ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

শুক্রবার (০৯ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের মওলানা আকরম খাঁ হলে অপরাজেয় বাংলাদেশ আয়োজিত ‘ডেঙ্গুর ভয়াবহতা : জন আতঙ্ক ও সরকারের দায়বদ্ধতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
 
গয়েশ্বর চন্দ্র বলেন, যে সরকারের নৈতিক ভিত্তি নাই, কোনো জনসমর্থন নাই, নাই কোনো দায়বদ্ধতা, সেই সরকারের প্রতি জনগণেরও কোনো দায়বদ্ধতা আছে বলে আমি মনে করি না।
 
গয়েশ্বর চন্দ্র বলেন, আমরা তাকে মুক্ত করতে চাই কি না সে সিদ্ধান্ত আমাদেরকে নিতে হবে। শান্তিপূর্ণ  ভাবে খালেদা জিয়াকে মুক্ত করতে পারবো না। সুতরাং বিএনপির মতো একটা দল যে আন্দোলন করার যোগ্যতা রাখে সেই আন্দোলন না করলে খালেদা জিয়া মুক্তি পাবে না। 

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আপনারা কাজ কাম পান না, তাই প্রেসক্লাব ভাড়া করে প্রোগ্রাম করেন। এসব করে খালেদা জিয়ার মুক্তি হবে না। সুতরাং আপনারা স্ব-স্ব অবস্থান থেকে প্রস্তুতি নেন। নিশ্চয়ই দল আপনাদের ডাক দেবে। আর যদি ডাক না দেয়, তাহলে আমাদেরকে নিজেদেরই মাঠে নামতে হবে। খালেদা জিয়াকে মুক্তি করতে হবে। 

গয়েশ্বর বলেন, ডেঙ্গু মোকাবেলায় সরকারের যে ব্যবস্থা নেয়ার কথা ছিল সেটা তারা গ্রহণ করেনি। সরকার সঠিকভাবে ব্যবস্থা নিলে আজকে ডেঙ্গুর এই অবস্থা হতো না।
 
এই মুহূর্ত খালেদা জিয়া, তারেক রহমান ও বিএনপিকে দরকার দাবি করে অনুষ্ঠানের প্রধান বক্তা বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, একটা তৃণমূলের নেতাকর্মীও কোনো দলে যোগ দেয়নি। তিনি বলেন, যে দেশের সরকার ভোটের আগের দিন রাতে ব্যালট দেয়ার সময় প্রিজাইডিং-পোলিং অফিসারকে বলে দেয়া হয় পারলে এখনই গিয়ে কাজ সেরে নিও। অনেক এলাকায় রাতে করেছে। আমার এলাকায় সকাল দশটায় ব্যালট পেপার নিয়ে কেন্দ্রে যেতে যেতেই সিল মেরে দিয়েছে।সেই সরকারের কাছে খালেদা জিয়ার মুক্তি?

সংগঠনের সহ-সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপত্বি আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন- এলডিপির প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ-শিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা মনি শহিদুল্লাহ, মহানগর বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ড.কাজী মনিরুজ্জামান মনির, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

টিএস/বিএস 
 

আরও পড়ুন