• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: আগস্ট ১৮, ২০১৯, ০৩:০৭ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ১৮, ২০১৯, ০৩:০৭ পিএম

‘খালেদার মুক্তির এক মিনিটও সরকার ক্ষমতায় থাকতে পারবে না’ 

‘খালেদার মুক্তির এক মিনিটও সরকার ক্ষমতায় থাকতে পারবে না’ 
বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক- ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারামুক্ত হয়ে জনগণের মাঝে আসার এক মিনিটের মধ্যে সরকারের পতন ঘটবে বলে মন্তব্য করেছেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

তিনি বলেছেন, একটি মিথ্যা মামলায় খালেদা জিয়াকে কারাবন্দি করে রাখা হয়েছে। কারণ সরকার খালেদা জিয়াকে ভয় পায়। তারা জানে খালেদা জিয়া যদি এই মুহূর্তে কারাগার থেকে বের হয়ে জনগণের মাঝে উপস্থিত হতে পারেন তাহলে সরকার এক মিনিটও ক্ষমতায় থাকতে পারবে না।

রোববার (১৮ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘অপরাজয় বাংলাদেশ’ নামের একটি সংগঠন আয়োজিত চামড়া শিল্প ধ্বংসকারীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, এতিমের চামড়ার টাকা যারা লুট করতে পারে, সেই সরকারের কাছে দাবি করে কোনো লাভ নেই। তাই আসুন রাজপথে নেমে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করি।

তিনি বলেন, খালেদা জিয়াকে সরকারি সিদ্ধান্তে মুক্ত করা যাবে না। তাকে মুক্ত করতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাস্তায় নামতে হবে। তাকে মুক্ত করার জন্য কয়জন প্রাণ দিয়েছেন? কয়টি মামলা খেয়েছেন? আসুন, রাস্তায় লড়াই করেন।
 
‘গণমাধ্যমই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে ফারুক বলেন, কিছুদিন আগে উনি (ওবায়দুল কাদের) অসুস্থ ছিলেন। আমরা উনার জন্য দোয়া করেছিলাম উনি যেন বেঁচে থাকেন। প্রত্যাশা ছিল-তিনি ফিরে এসে বিরোধীদলের গঠনমূলক সমালোচনা করবেন। কিন্তু আমরা কী দেখলাম? তার কথাবার্তা সেই আগের মতই আছে। তার মত একজন রাজনীতিক যদি বিরোধীদলকে এমন আন্ডার এস্টিমেট করেন, এটা কি শোভা পায়? আমি যদি প্রশ্ন করি-আপনাদেরকে তো রাজনীতিতে পুলিশ টিকিয়ে রেখেছে, আপনারা তো পুলিশের ওপর নির্ভর করে ক্ষমতায় টিকে আছেন- তখন উনি কি উত্তর দেবেন?

চামড়া শিল্প ধ্বংসকারীদেরকে আইনের আওতায় আনার দাবি জানিয়ে বিএনপির এই নেতা বলেন, চতুর্থ বৈদেশিক মুদ্রা অর্জনকারী চামড়া শিল্পকে আজকে কারা ধ্বংস করে দিলো। দাম না পেয়ে হাজারও কোরবানির পশুর চামড়া মাটির নিচে পুঁতে ফেলা হলো। আজকে ৬ দিন হল ঈদ চলে গেছে। সরকার যদি সত্যিকার অর্থে জনবান্ধব সরকার হতো তাহলে এই গরিবের হকের এতিমের চামড়া লুণ্ঠনকারীদের বিচার হতো। অবশ্য সেটা তো সরকার করবে না, কারণ এই সরকার নিশিরাতের সরকার। এই সরকার জনগণের ভোটে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকার নয়। সে কারণে জনগণের কাছে তাদের কোনো দায়বদ্ধতাও নেই।

অপরাজয় বাংলাদেশ সংগঠনের সভাপতি খলিলুর রহমান ইব্রাহিমের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাড. আবদুস সালাম আজাদ, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনির, কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার প্রমুখ বক্তব্য রাখেন।

টিএস/বিএস 
 

আরও পড়ুন