• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৫, ২০১৯, ০৭:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৫, ২০১৯, ০৭:৫৭ পিএম

‘দেশে ওয়ান ইলেভেনের বিরাজনীতিকরণের ষড়যন্ত্র এখনও চলছে’

‘দেশে ওয়ান ইলেভেনের বিরাজনীতিকরণের ষড়যন্ত্র এখনও চলছে’
ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে বিএনপি মহাসচিবসহ অন্যান্য অতিথিবৃন্দ-ছবি : জাগরণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ওয়ান ইলেভেনের সময় বিরাজনীতিকরণের যে ষড়যন্ত্র, চক্রান্ত হয়েছিল, সেই হাওয়া এখনও দেশের রাজনীতিতে চলছে। তখন যেমনভাবে সকল রাজনৈতিক দলকে নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছিল, ঠিক তেমনিভাবে এ সরকারও রাজনৈতিক প্রতিপক্ষকে ধ্বংস করে দিয়ে দেশে একদলীয় শাসন চালাচ্ছে। দেশে বিচার ব্যবস্থা ও আইনের শাসন বলতে কিছু নেই। ন্যায় নীতি নেই। একদল একনীতি প্রতিষ্ঠিত হয়েছে।

রোববার (২৫ আগস্ট)  বিকালে ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, নির্বাহী কমিটির সদস্য সিরাজুল হক, রশীদুজ্জামান মিল্লাত, নিলোফার চৌধুরী মনি, ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের জামাতা এম হাসান, ভাতিজি সাদিয়া হকসহ আরও অনেকে। এ সময় ব্যারিস্টার আবদুস সালাম তালুকদারের স্ত্রী মাহমুদা সালাম উপস্থিত ছিলেন। 

....................................................................................................................................

‘‘বিএনপি কখনও খুনের রাজনীতি করে না। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে খুন করা হয়েছে, নির্যাতন করেছে, নিপীড়ন করেছে। গণতান্ত্রিক সব পথগুলো তারা বন্ধ করে দিয়েছে’’ 

....................................................................................................................................

মির্জা ফখরুল বলেন, এই সরকার গণতান্ত্রিক সমাজ তছনছ করে দিয়েছে। গণতান্ত্রিক সকল ব্যবস্থা ভেঙে দিয়ে একদলীয় শাসন অঘোষিত বাকশাল প্রতিষ্ঠার সব ব্যবস্থা করে ফেলেছে।

মহাসচিব বলেন, আজকে আমাদের নেত্রী কারাগারে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাসনে। এ ধরনের একটি জটিল, সঙ্কটময় মুহূর্তের মধ্য দিয়ে বিএনপিকে ঐক্যবদ্ধ রেখে আমরা আমাদের লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছি। এ সঙ্কটময় মুহূর্তে দলকে ঐক্যবদ্ধ রাখাটাই একটা বড় চ্যালেঞ্জ। নিঃসন্দেহে আমরা সকলের সমবেত প্রচেষ্টায় সেই কাজটিই করছি।

তিনি বলেন, ‘কয়েকদিন আগে তথ্যমন্ত্রী বলেছেন, বিএনপি একটি খুনির দল। ওনি (তথ্যমন্ত্রী) ভুলে গেছেন যে ওনারা ‘৭২ সালে ক্ষমতায় আসার পর থেকে দেশে খুনের রাজনীতি শুরু করেছিল। সেদিন তারা রক্ষীবাহিনী তৈরি করে তখন যারা বিরোধিতা করতেন, সেই বিরোধীদলে হাজার হাজার নেতা-কর্মীকে খুন করেছিল। সেদিন তারা সিরাজ শিকদারকে খুন করেছিল।

মির্জা ফখরুল বলেন, বিএনপি কখনও খুনের রাজনীতি করে না। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিএনপির হাজার হাজার নেতা-কর্মীকে খুন করা হয়েছে, নির্যাতন করেছে, নিপীড়ন করেছে। গণতান্ত্রিক সব পথগুলো তারা বন্ধ করে দিয়েছে।

এই সরকার সর্বত্রভাবে ব্যর্থ হয়েছে দাবি করে মির্জা ফখরুল বলেন, তারা অর্থনীতি, শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থাকে ধ্বংস করেছে। সরকারের অবব্যবস্থা ও অসর্তকতার কারণে আজকে দেশের হাজার হাজার মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে। আজকে তারা রোহিঙ্গা সমস্যা সমাধান করতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।

টিএস/এসএমএম

আরও পড়ুন