• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: আগস্ট ২৮, ২০১৯, ০৯:০৬ এএম
সর্বশেষ আপডেট : আগস্ট ২৮, ২০১৯, ০৯:০৬ এএম

জাতীয় কবিকে সাংবিধানিক স্বীকৃতি প্রদানের দাবি ন্যাপের

জাতীয় কবিকে সাংবিধানিক স্বীকৃতি প্রদানের দাবি ন্যাপের

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে সাংবিধানিক স্বীকৃতি প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানিয়েছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া। মঙ্গলবার (২৭ আগস্ট) জাতীয় কবির মাজারে ন্যাপের পক্ষ থেকে শ্রদ্ধা জানানোর পর তিনি এ দাবি করেন। 

ন্যাপ মহাসচিব বলেন, কাজী নজরুল ইসলামকে ‘জাতীয় কবি’র সাংবিধানিক স্বীকৃতি না দিয়ে বাংলাদেশের প্রায় সকল শাসকগোষ্ঠী জাতির সঙ্গে প্রতারণা করছে । আমাদের বিশ্বাস বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে সাংবিধানিক স্বীকৃতি প্রদান করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালন করবেন। জাতীয় কবি হিসাবে সাংবিধানিক স্বীকৃতি আজ সময়ের দাবি। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে সরকার জাতীয় কবিকে সাংবিধানিক স্বীকৃতি প্রদান করবে বলে আমাদের বিশ্বাস।

এ সময় উপস্থিত ছিলেন- ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ যুগ্ম মহাসচিব মো. নুরুল আমান চৌধুরী, মো. আতিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, সহ-সম্পাদক এডভোকেট আবদুস সাত্তার, ঢাকা মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, শ্রম সম্পাদক মো. হাবিবুর রহমান প্রমুখ।

টিএস/টিএফ
 

আরও পড়ুন