• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০১৯, ০৭:১২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১, ২০১৯, ০৭:১২ পিএম

দেশে এখন বিচারিক নির্যাতন শুরু হয়েছে : মওদুদ

দেশে এখন বিচারিক নির্যাতন শুরু হয়েছে : মওদুদ
ব্যারিস্টার মওদুদ আহমদ

বিএনপির চেয়ারপারস বেগম খালেদা জিয়ার মামলার প্রসঙ্গ টেনে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, দেশে এখন শুরু হয়েছে বিচারিক নির্যাতন। সুপ্রিম কোর্টে এমন ছিলনা। নীতি নৈতিকতা বলতে দেশে আর কিছু নেই।তিনি বলেন, আইনি প্রক্রিয়ায় আমরা আমাদের নেত্রীকে (খালেদা জিয়া) মুক্ত করার জন্য অনেক রকম চেষ্টা করছি। কিন্তু রাজনৈতিক কারণে তাকে মুক্ত করা সম্ভব হচ্ছে না। রাজপথে নেমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আজকে বিচার বিভাগের নির্যাতন শুরু হয়েছে। আগে জানতাম, পুলিশি নির্যাতন- নিপীড়ন, সরকারের অত্যাচার নির্যাতন।
 
রোববার (০১ সেপ্টেম্বর) বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপি আয়োজিত দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, বেগম খালেদা জিয়া কারাবন্দি আছেন ঠিকই কিন্তু তার জনপ্রিয়তা অনেক অনেক বেশি করেছে আওয়ামী লীগ। তাদের নেতাদের রাতে ঘুম হয় না বেগম জিয়ার কথা চিন্তা করে। আমাদেরকে বলে আমরা নাকি একেবারে নিষ্ক্রিয় হয়ে গেছি। তাদের অত্যাচার-নির্যাতন প্রশাসনের কারণে আজকে বিএনপি অনেক শক্তিশালী রাজনৈতিক দল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে ।

তিনি বলেন, আমাদের ২৬ লাখ কর্মী যারা বিভিন্ন মামলার আসামি হয়েছে, তাদেরকে যদি দশ গুণ করা হয় তাহলে দুই কোটি ৬০ লাখ। আওয়ামী লীগের কারণেই বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে বাংলাদেশ থেকে কখনও নিশ্চিহ্ন করা যাবে না। তাদের কারণেই বিএনপি থাকবে আগামী শতাব্দী পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল হিসেবে। 

দেশে অত্যন্ত সংকটময় সময় যাচ্ছে দাবি করে মওদুদ আহমদ বলেন, এটি অত্যন্ত স্বাভাবিক অবস্থা।এটা বিশেষ কোনো সময় নয় অল্প কিছুদিন অপেক্ষা করতে হবে। তাদের পতন অবসম্ভাবী। তাদের নির্ভর প্রশাসনের ওপর,এটা কখনও হতে পারে না। এদেশের মানুষকে দাবিয়ে রাখা যাবে না। অধিকার আদায়ে তারা ঝাপিয়ে পড়বে। তারা ক্ষমতায় আছে ঠিকই কিন্তু তারা সবই জানে তারা একটি দুর্বল ভিত্তির ওপর দাঁড়িয়ে আছে।

জাতীয় ঐক্য ছাড়া ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন ব্যারিস্টার মওদুদ।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন,গয়েশ্বর চন্দ্র রায়, ড.আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, জমিয়তে ওলামায়ে ইসলামের আমীর মাওলানা রকিব  উদ্দিন আহমেদ, বিএনপির ভাইস-চেয়ারম্যান ডা. এজেড এম জাহিদ হোসেন,যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জম হোসেন আলাল প্রমুখ।

টিএস/বিএস