• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০১৯, ০৩:১৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৪, ২০১৯, ০৩:৪২ পিএম

রোহিঙ্গা ইস্যুতে সর্বদলীয় টিম গঠন করুন: জাফরুল্লাহ

রোহিঙ্গা ইস্যুতে সর্বদলীয় টিম গঠন করুন: জাফরুল্লাহ
জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় নেতৃবৃন্দ- ছবি: জাগরণ

রোহিঙ্গা ইস্যুতে সর্বদলীয় টিম গঠন করে চীনে যেতে সরকারকে পরামর্শ দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বুধবার (৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ পরামর্শ দেন। ‘রোহিঙ্গা প্রত্যাবাসন প্রক্রিয়ায় সংকট নিরসনের উপায়’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

সরকারকে উদ্দেশ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, রোহিঙ্গা ইস্যুতে সর্বদলীয় টিম গঠন করে চীনে যান। চীন গিয়ে তাদেরকে বুঝিয়ে দেন যে আমরা সবাই এক সাথে আছি। যদি আপনারা আমাদের সাথে না থাকেন তাহলে আপনাদের অনেক স্বার্থ ক্ষতি হবে। এটা যদি করতেন তাহলে ৬ মাসের মধ্যে রোহিঙ্গা সমস্যার সমাধান হতো। রোহিঙ্গা সমস্যার মূল হেতু ভারত বলেও মন্তব্য করেন তিনি।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, গণতন্ত্রবিহীন রাষ্ট্র, আইনের শাসন নাই, বিচারবিভাগের স্বাধীনতা নাই এবং দুর্নীতির কারণে রোহিঙ্গাসহ বিভিন্ন পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। আর আমরা জাতীয়তাবাদী শক্তি একটু সাহসের অভাবে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে নড়াতে পারছে না!

আয়োজক সংগঠনের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে সভায় বক্তব্যে রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ।

টিএস/টিএফ

আরও পড়ুন