• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৬:২২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৫, ২০১৯, ০৬:২৪ পিএম

বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি : তথ্যমন্ত্রী

বিএনপি বাংলাদেশ নালিশ পার্টি : তথ্যমন্ত্রী
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ -ছবি : জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির আস্থা জনগণের ওপরে নয়, বিদেশিদের ওপর। কোনও একটা কিছু হলেই বিএনপি বিদেশিদের কাছে নালিশ উপস্থাপন করে। একারণে অনেকে তাদেরকে ‘বাংলাদেশ নালিশ পার্টি’ বলে। 

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে মন্ত্রী এ কথা বলেন। 

ড. হাছান বলেন, বারংবার কূটনীতিকদের সঙ্গে বসার মাধ্যমে বিএনপি এটাই প্রমাণ করে যে, দেশের জনগণের ওপর তাদের আস্থা নেই, বিদেশিদের ওপরেই তাদের সমস্ত ভরসা। যাদের জন ভিত্তি নেই তারাই কিন্ত বারবার বিদেশিদের কাছে যায়। কোনও একটা কিছু হলেই বিএনপি বিদেশিদের কাছে নালিশ উপস্থাপন করে। এটি তাদের জন্য অত্যন্ত লজ্জাকর।

কোন বছরের অক্টোবরে আন্দোলন? তথ্যমন্ত্রীর প্রশ্ন

অক্টোবর থেকে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষিত আন্দোলনের বিষয়ে মন্ত্রীর মন্তব্য জানতে চাইলে তিনি পাল্টা প্রশ্ন করেন, কোন বছরের অক্টোবর থেকে তাদের আন্দোলন, সেটিই প্রশ্ন। কারণ তারা দশ বছর ধরে একথা বলে আসছেন। গরম একটু কমলে বা শীত একটু কমলে, বার্ষিক পরীক্ষার পরে, রোজার পরে, ঈদের পরে, বৃষ্টি একটু কমলে-এভাবে বহুসময় বহু আন্দোলনের তারিখ আমরা দেখেছি। কিন্তু তাদের পক্ষে কোনো আন্দোলন গড়ে তোলা সম্ভব হয়নি।

মির্জা ফখরুল কথা বলার ক্ষেত্রে অত্যন্ত সফল কিন্ত কার্যক্ষেত্রে প্রচণ্ড বিফল মন্তব্য করে মন্ত্রী বলেন, তাদের সঙ্গে জনগণ নেই, জনগণ তো দূরে থাক, বিএনপির যে নেতারা আন্দোলনের ডাক দিচ্ছেন, তাদের ওপর তাদের কর্মীদেরও আস্থা নেই। যে নেতারা হাইকোর্টে বোরখা পড়ে হাজির হয়, তাদের ওপর কর্মীদের আস্থা থাকার কথাও নয়।

এর আগে, ব্যাংকিং খাত সম্পর্কে বিএনপির বিরূপ মন্তব্যের জবাবে মন্ত্রী সাংবাদিকদের বলেন, ঋণ খেলাপি অপসংস্কৃতি জিয়াউর রহমানের আমলে শুরু। এখন তা অনেক কমে এসেছে। গত দশ বছরে জিডিপিও অর্থনীতির আকার অনেক বড় হওয়ায় খেলাপি ঋণের পরিমাণ বেশি দেখালেও শতকরা হারে তা আগের চেয়ে অনেক কম।


টিএইচ/একেএস

আরও পড়ুন