• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০১৯, ০৩:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৭, ২০১৯, ০৩:৩৬ পিএম

সন্ধ্যার পর কিশোররা জরুরি প্রয়োজন ছাড়া বাইরে থাকবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

সন্ধ্যার পর কিশোররা জরুরি প্রয়োজন ছাড়া বাইরে থাকবে না : স্বরাষ্ট্রমন্ত্রী
আসাদুজ্জামান খাঁন কামাল - ফাইল ছবি

কিশোর সন্তানদের বিষয়ে অভিভাবকদের সতর্ক হওয়ার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সন্ধ্যার পর জরুরি প্রয়োজন ছাড়া কিশোররা বাড়ির বাইরে থাকবে না। তারা থাকবে পড়ার টেবিলে, না হয় বাসা-বাড়িতে। অভিভাবকদের আহ্বান জানাবো- সন্ধ্যার পর যেন কিশোররা বাড়ির বাইরে না থাকে। আপনারা লক্ষ রাখুন, সবাই সচেতন থাকুন, আপনার ছেলে কী করছে, কাদের সঙ্গে মিশছে। 

আজ শনিবার (৭ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে বাংলাদেশ অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতি আয়োজিত মাদক, সন্ত্রাস, শিশু নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ, ইন্টারনেটের অপব্যবহার প্রতিরোধে করণীয় শীর্ষক আলোচনা সভায় স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, অপরাধ করে ফেললে কেউ পার পাবে না। আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট সজাগ ও সতর্ক রয়েছে। অপরাধী যেই হোক, তার বয়স যা-ই হোক, তাদের জন্য শাস্তির ব্যবস্থা আছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সন্ত্রাস জঙ্গিবাদের উত্থান দেখেছি। একটি মহল ঘাপটি মেরে বসে থাকে দেশকে অকার্যকর করার জন্য। তারা একের পর এক ঘটনা ঘটিয়ে আমাদের বিপদের সম্মুখীন করেছে। সেই জায়গা থেকে আজ আমরা ঘুরে দাঁড়িয়েছি। আমি সবসময় বলি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দক্ষতায় আমরা এর সমাধান পেয়েছি। কিন্তু শুধুই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নয়, আমাদের ঘুরে দাঁড়ানোর মূলমন্ত্র ছিল জনগণ।

তিনি বলেন, সম্প্রতি দুএকটি ঘটনা ঘটিয়ে জঙ্গিরা তাদের অস্তিত্বের জানান দিতে চাচ্ছে। কিন্তু সেটা আর এই দেশে সম্ভব নয়, পুলিশ বাহিনী সতর্ক আছে। ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের মধ্যে অনেক পার্থক্য। এরা বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত।

এইচএম/ এফসি

আরও পড়ুন