• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০১৯, ০৫:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ৭, ২০১৯, ০৫:৪৯ পিএম

রোহিঙ্গা নিয়ে রাজনীতি করার কোনও সুযোগ নেই : নাসিম

রোহিঙ্গা নিয়ে রাজনীতি করার কোনও সুযোগ নেই : নাসিম
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম -ফাইল ছবি

রোহিঙ্গা সমস্যা সমাধানে সকল রাজনৈতিক দলগুলোকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য এবং ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, এই সমস্যা নিয়ে সবাইকে এগিয়ে আসতে হবে। এটা নিয়ে রাজনীতি করার কোনও সুযোগ নেই। বিএনপির বন্ধুদের বলবো, রোহিঙ্গা সমস্যা জাতীয় সমস্যা। এটা দলীয় কোনও সমস্যা নয়।

শনিবার (৭ সেপ্টেম্বর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনয়তনে নির্মিতব্য পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অর্জন -৭১’ র সাইনিং ও আশীর্বাদ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য বলেন, রোহিঙ্গাদের ফেরত নেয়ার জন্য যা যা করণীয় আমাদের করতে হবে। মানবিক কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছেন। আপনারা এটার সমালোচনা না করে প্রধানমন্ত্রীকে সাহায্য করেন। দেখবেন এই সমস্যা অচিরেই দূর হয়ে গেছে। এতে জনগণ আপনাদের সাধুবাদ দেবে।

মোহাম্মদ নাসিম বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দেয়া হয়েছে, কিন্তু এই রোহিঙ্গাদের কেন্দ্র করে অশুভ শক্তির চক্রান্ত শুরু করেছে। রোহিঙ্গা নিয়ে যারা চক্রান্ত করছেন বন্ধ করুন। রোহিঙ্গা কোনও রাজনৈতিক ইস্যু নয়।

তিনি বলেন, সারা দুনিয়ার কাছে আবেদন জানাই মিয়ানমার যাতে রোহিঙ্গাদের ফিরিয়ে যায় সে জন্য চাপ সৃষ্টি করতে। এই রোহিঙ্গাদের ফেরত পাঠাতে সব রাজনৈতিক দলকে ঐক্যবব্ধ হওয়ার আহ্বান জানাই। এই প্রশ্নে কোনও রাজনীতি নয়, কোনও দলবাজি নয়। সবাইকে ঐক্যবব্ধভাবে মোকাবেলা করতে হবে।

সাবেক অতিরিক্ত আইজিপি ড. আবদুর রহিম খানের সভাপতিত্বে সংসদ সদস্য অ্যারোমা দত্ত, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, চিত্রনায়িকা মৌসুমী, ছবির পরিচালক মির্জা সাখাওয়াত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

টিএস/এসএমএম