• ঢাকা
  • সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৩:১৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১১, ২০১৯, ০৯:২২ পিএম

‘বিএনপি কি চারলেন রাস্তা করেছে, টোল সম্পর্কে জানবে কী’

জাগরণ প্রতিবেদক
‘বিএনপি কি চারলেন রাস্তা করেছে, টোল সম্পর্কে জানবে কী’
সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের- ছবি: জাগরণ

‘সড়কে টোল চালু করা হলে সাধারণ মানুষের সমস্যা হবে’ বিএনপির এমন দাবিকে অনাকাঙ্ক্ষিত উল্লেখ করে সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি তো দেশের উন্নয়নে সেতু, ফ্লাইওভার এবং চার লেন রাস্তা করে নাই। সে কারণেই টোল সম্পর্কে তাদের ধারণাও কম। তবে রাজনীতি টিকিয়ে রাখতে কিছু বলতে হবে, সে কারণেই বলা। 

বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

সেতুমন্ত্রী বলেন, বাংলাদেশের এখন দৃশ্যমান যত উন্নয়ন দেখছেন, তা সব আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত সরকারের সময়ে হয়েছে। আলোচিত একটি সেতু বা সড়ক বিএনপির সময়ে হয়নি, যা তারা দেখাতে পারবে। চার লেনের সড়কের কোনো উদ্যোগ কি চারদলীয় জোট সরকারের সময়ে নেয়া হয়েছিল? সড়ক-মহাসড়কের যত উন্নয়ন, এসবই হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের হাত ধরে। বঙ্গবন্ধু সেতুও বিএনপি নির্মাণ করেনি। পদ্মাসেতু নির্মাণ তো দূরের কথা, পদ্মা সেতুর স্বপ্নও বিএনপি দেখতে পারেনি। সুতরাং টোল সম্পর্কে তারা জানবে কী?

তিনি বলেন, বিএনপির সব কিছু নিয়ে কথা বলতে হবে, তাই বলছে। মাঝেমধ্যে আন্দোলনের হুমকিও দিচ্ছে। তবে এসব বিষয়ে আমি বলব- বিএনপি এখন তাদের অস্তিত্ব সংকটে ভুগছে। এ থেকে বেরিয়ে আসতে হুমকি না দিয়ে নিজেদের অগোছালো দলকে সংগঠিত করুন। হুমকি-ধামকি দিয়ে কোনো কাজ হবে না।

এমএএম/টিএফ

আরও পড়ুন

Islami Bank