• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৮:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১২, ২০১৯, ০৯:১৮ পিএম

ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতের নিষেধাজ্ঞা

জাগরণ প্রতিবেদক
ছাত্রদলের কাউন্সিলের ওপর আদালতের নিষেধাজ্ঞা

বিএনপির অন্যতম সহযোগী সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিল ও নির্বাচন স্থগিত করেছে আদালত। বৃহস্পতিবার দুপুরে ছাত্রদলের সাবেক সহ ধর্ম বিষয়ক সম্পাদক আমানুল্লাহ আমান ঢাকার ৪র্থ সহকারী জজ আদালতে মামলাটি করেন। আদালত ১৪ সেপ্টেম্বর শনিবার অনুষ্ঠিতব্য ছাত্রদলের কাউন্সিল ও নির্বাচনে অস্থায়ী স্থগিতাদেশ দেন। একইসঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে এ ঘটনায় কারণ দর্শাও নোটিশ দিয়েছেন। আগামী ৭ দিনের মধ্যে এই কারণ দর্শাও নোটিশের জবাব দিতে নির্দেশ দিয়েছেন আদালত। 

এদিকে, বৃহস্পতিবার দুপুর থেকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের কাউন্সিলরদের মাঝে ছবিযুক্ত কার্ড বিতরণ শুরু করে ছাত্রদলের নির্বাচন নিয়ে গঠিত কমিটি। ১৪ সেপ্টেম্বর শনিবার দীর্ঘ ২৭ বছর পর দলটির অন্যতম এ সংগঠনের ভোট গ্রহণের মধ্যদিয়ে নতুন নেতৃত্ব নির্বাচনের কথা ছিল।

আদালতের নির্দেশে ছাত্রদলের নির্বাচন স্থগিতের বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু দৈনিক জাগরণকে বলেন, নির্বাচন নিষেধাজ্ঞার বিষয়ে বিকালে নাকি আমাদের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে কেউ একজন চিঠি নিয়ে এসেছিল। কিন্তু তা গ্রহণ করা হয়নি। আগামী রোববার ‘অফিস ডে’তে আমরা এ বিষয়ে বিস্তারিত জানতে পারব।

বিএনপির আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার নিষেধাজ্ঞার খবর নিশ্চিত করে দৈনিক জাগরণকে বলেন, আমান উল্লাহ নামে এক ব্যক্তি মামলাটি করেছেন। যিনি ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তিনি বাদ পড়ায় মামলার বিবরণীতে অন্যায়ভাবে অধিকার ক্ষুণ্ন করা হয়েছে বলে উল্লেখ করেছেন। বিষয়টির সুরাহা চেয়েছেন তিনি।

টিএস/ এফসি

আরও পড়ুন

Islami Bank