• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৫, ২০১৯, ০২:৪৮ পিএম

ছাত্রলীগের দুর্নীতি ঢাকতে ছাত্রদলের কাউন্সিল বন্ধ : রিজভী

ছাত্রলীগের দুর্নীতি ঢাকতে ছাত্রদলের কাউন্সিল বন্ধ : রিজভী
মিছিল করছেন বিএনপির নেতৃবৃন্দসহ সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ- ছবি: জাগরণ

ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের ৮৬ কোটি টাকার দুর্নীতি ঢাকার জন্যই ছাত্রদলের কাউন্সিল বন্ধ করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ। তিনি বলেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভিসির কাছে ঈদের খরচ চেয়েছিলেন। 

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে নাইটিংগেল মোড় পর্যন্ত মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে তিনি একথা বলেন। 

রিজভী বলেন, ছাত্রদলের কাউন্সিল হলো একটা গণতান্ত্রিক ব্যবস্থা। সেই কাউন্সিল আজকে আদালতের মাধ্যমে বন্ধ করা হয়েছে। গণতন্ত্রের হত্যাকারীরা আজকে গণতন্ত্রের গলায় ছুরি চালিয়েছে। কাউন্সিলে একটা উৎসবের আমেজ তৈরি হয়েছিল। সেই আমেজ শেখ হাসিনা সহ্য করতে পারলেন না। তিনি অধস্তন আদালতকে দিয়ে কাউন্সিল বন্ধ করে দিলেন।  

খালেদা জিয়া কী দুর্নীতি করেছেন যে তাকে অবরুদ্ধ করেছেন প্রশ্ন করে রিজভী বলেন, খালেদা জিয়ার দুর্নীতির কোনো প্রমাণ দিতে পারেননি। খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। তিনি এই দেশে বার বার গণতন্ত্র ফিরিয়ে এনেছেন। সেজন্যই তিনি বন্দি। তিনি বাইরে থাকলে মধ্যরাতের নির্বাচন করতে পারতেন না। 

এদেশে কর্তৃত্ববাদীরা নয় গণতন্ত্রই টিকে থাকবে উল্লেখ করে রিজভী দলীয় নেতাকর্মীদের বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য আমাদের লড়াই করতে হবে। সেই লড়াইয়ের জন্য আপনারা সবাই প্রস্তুত থাকবেন। 

মিছিলে অংশ নেন- বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, ছাত্রদলের সাবেক সহসভাপতি নাজমুল হাসান, ছাত্রদলের সভাপতি পদপ্রার্থী ফজলুর রহমান খোকন, হাফিজুর রহমান, ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজসহ অন্যরা। 

টিএস/টিএফ

আরও পড়ুন