• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০২:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০২:৫৩ পিএম

দলে শুদ্ধি অভিযান আরও কঠোর হচ্ছে : ওবায়দুল কাদের

দলে শুদ্ধি অভিযান আরও কঠোর হচ্ছে : ওবায়দুল কাদের
সচিবালয়ে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের -ছবি : জাগরণ

আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের ভেতরে শুদ্ধি অভিযান আরও কঠোর হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভাল।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

দলের আগামী কাউন্সিলে প্রার্থী হবেন না জানিয়ে তিনি বলেছেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি যদি তাকে আবারও দায়িত্ব দেন, তবে তিনি সাধারণ সম্পাদকের দায়িত্ব চালিয়ে যাবেন।

সেতুমন্ত্রী বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনকে তার নিজস্ব গতিতে চলতে দিয়েছেন। আপরাধীকে আশ্রয়-প্রশ্রয় দেননি। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি-সাধরণ সম্পাদকে পদচ্যুত করে নতুন নজির সৃষ্টি করেছেন।

যুবলীগের অপকর্মের বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যুবলীগের ভেতরে শুদ্ধি অভিযানে তাদের ট্রাইব্যুনাল আছে। সেখানে অভিযুক্তদের বিচারের মুখোমুখি করা হবে।

মন্ত্রী বলেন, রুলিং পার্টির সবসময়ই সমস্যা হয়। কিছু আগাছা-পরগাছা জড়ো হয়। সুবিধাবাদিরা দলে ঢুকে পরে। তখন এ নিয়ে সমস্যা দেখা দেয়। 

তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রীর ক্লিন ইমেজ দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে। তিনি কোন দুর্নীতিবাজকে দলে প্রশ্রয় দেন না। তিনি শুদ্ধি অভিযান শুরু করেছেন। এ অভিযান আরও কঠোর হবে। নেত্রী নির্দেশনা দিয়েছেন দলকে স্বচ্ছ করতে, দুর্নীতি মুক্ত করতে। আমি মনে করি দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভাল।

 

এমএএম/একেএস

 

আরও পড়ুন