• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৮:১২ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০১৯, ০৮:১২ পিএম

কমিটির জন্য তারেক রহমানের দিকে তাকিয়ে ছাত্রদল

কমিটির জন্য তারেক রহমানের দিকে তাকিয়ে ছাত্রদল
কমিটির দাবিতে মঙ্গলবার শো-ডাউন করে ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজের নেতৃত্বে তার অনুসারিরা -ছবি : জাগরণ

আদালতের নির্দেশে স্থগিত জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলের সম্ভাবনা সময়ের সঙ্গে সঙ্গে ফিকে হয়ে যাচ্ছে। সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে আলোচনার শুরু হয়েছে কাউন্সিল ছাড়াই কমিটি গঠন হতে যাচ্ছে। তাই সংগঠনের নেতৃত্ব বাছাইয়ে শেষ ভরসা এখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তার দিকেই তাকিয়ে আছেন ছাত্রদলের নেতা-কর্মীরা।

জানা গেছে, আইনি জটিলতার কারণে কাউন্সিলের পথে হাঁটতে চান না বিএনপির দায়িত্বপ্রাপ্ত নেতারা। ‘সমঝোতা’ ভিত্তিতে কমিটি গঠনের দিকেই এগুচ্ছেন তারা। এজন্য প্রার্থী এবং কাউন্সিলরদের কাছ থেকে সম্মতিও নেয়া হয়েছে।

দলের দায়িত্বপ্রাপ্ত এক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, ‘এরই মধ্যে প্রার্থী এবং কাউন্সিলরদের কাছ থেকে মতামত নেয়া হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান যে সিদ্ধান্ত দেবেন তা সবাই মেনে নেবেন। তবে এখনই এ বিষয়ে কোনও ঘোষণা দেয়া হবে না।

কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত এক নেতা বলেন, যেহেতু আদালতের একটা নির্দেশনা আছে তাই আমরা কাউন্সিল করতে পারছি না। তবে কাউন্সিল করবো এ ঘোষণাও এখনই দিতে পারছি না। আলোচনা করেই সিদ্ধান্ত নেয়া হবে।

কাউন্সিলের দাবিতে মিছিল, তদরিব এবং লবিং চালিয়ে যাচ্ছেন ছাত্রদলের নেতা-কর্মীরা । কেউ কেউ আবার রাজপথ কর্মসূচিও পালন করছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকালে বিএনপির অফিসের সামনে শো-ডাউন করেছে ছাত্রদলের সাধারণ সম্পাদক প্রার্থী শাহ নেওয়াজের নেতৃত্বে তার অনুসারিরা। তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে নাইটিঙ্গেল মোড় হয়ে মিছিল নিয়ে আবার দলীয় অফিসের সামনে গিয়ে মিছিল শেষ হয়। এ সময় শাহ নাওয়াজ বলেন, বর্তমান সরকার আদালতকে ব্যবহার করে কাউন্সিল ব্যাহত করেছে। আমরা এ ঘৃণ্য চক্রান্তের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। 

টিএস/এসএমএম