• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯, ৮ কার্তিক ১৪২৬
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৪:১৫ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৪:১৫ পিএম

কাউকে অবৈধ ব্যবসা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

জাগরণ প্রতিবেদক
কাউকে অবৈধ ব্যবসা করতে দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

নীতি বর্হিভূত ক্যাসিনো ব্যবসা এদেশে করতে দেয়া হবে না। ক্যাসিনো আইনসঙ্গত ব্যবসা না। যারাই আইনসঙ্গত নয় এমন ব্যবসা করবেন, আমরা তাদের সে ব্যবসা করতে দেবো না।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে বিশ্ব ব্যক্তিগত গাড়িমুক্ত দিবসে প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এ কথা বলেন।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, ডিটিসিএ নির্বাহী পরিচালক খন্দকার রাকিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, সম্প্রতি সারাদেশে আলোচিত ইস্যু ক্যাসিনো ব্যবসা। এরই মধ্যে কয়েকজন প্রভাবশালী ব্যক্তিকে আইনের আওতায় আনা হয়েছে। দুর্নীতিবাজ, চাঁদাবাজ যেই দলের হোক কোনও ছাড় নেই।

তিনি বলেন, রাজনৈতিক নেতা হোক কিংবা সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তি বা জনপ্রতিনিধি- কাউকেই আইনসঙ্গত নয় এমন ব্যবসা করতে দেয়া হবে না। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা সে কাজটিই করছি। প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় চাঁদাবাজি ও আইন-বহির্ভূত সব ব্যবসার বিরুদ্ধে কাজ করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মেয়ররা ফুটপাত ক্লিয়ার করে দেবেন, আমরা সেখানে আর কাউকে বসতে দেবো না। তবে বিষয়টি একবারে না করে পর্যায়ক্রমে করার পরামর্শ দেন তিনি।

ব্যক্তিগত গাড়ির বিষয়ে তিনি বলেন, ব্যক্তিগত গাড়ি চালানোর অনেক বিড়ম্বনা। গাড়ি কেনার জন্য সরকারি কর্মকর্তাদের ভতুর্কি দিচ্ছে সরকার। কিন্তু যদি মেট্রোরেল চালু হয়, মেগাপ্রকল্পগুলো বাস্তবায়িত হয়, তাহলে এ গাড়ির আর প্রয়োজন হবে না।

বাসের মালিকদের দৃষ্টি আকর্ষণ করে মন্ত্রী বলেন, আপনারা ভালো বাস চালু করেন।নগরে সুন্দর বাস সার্ভিসের বড় অভাব। চাঁদাবাজদের চাঁদা কমিয়ে বাসের দিকে খেয়াল দেন। ভালো বাস নামান, তাহলে ব্যক্তিগত গাড়ি কমে আসবে।

এইচএম/এসএমএম

আরও পড়ুন