• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৯:২১ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২২, ২০১৯, ০৯:২২ পিএম

‘বাকশালীদের অগণতান্ত্রিক কর্মকাণ্ডে সমায়োচিত জবাব দেয়া হবে’ 

‘বাকশালীদের অগণতান্ত্রিক কর্মকাণ্ডে সমায়োচিত জবাব দেয়া হবে’ 
বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু-ফাইল ছবি

টিভি টকশোতে দেয়া বক্তব্যের জেরে সাবেক ছাত্রদল সভাপতি বর্তমানে বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলা ও তার নামে মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকগণ। একই সঙ্গে তারা হুঁশিয়ারি দিয়ে বলেছেন, আওয়ামী বাকশালীরা যদি এ ধরনের অগণতান্ত্রিক মনোভাব ও কর্মকাণ্ড পরিহার না করে তাহলে এদেশের ছাত্রসমাজ গণতন্ত্রমনা জনগণকে সঙ্গে নিয়ে এর সময়োচিত জবাব দেবে।

রোববার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে দেয়া এক প্রতিবাদ বিবৃতিতে এসব সাবেক ছাত্রনেতারা বলেন, শামসুজ্জামান দুদু এদেশের ছাত্ররাজনীতির এক উজ্জল নক্ষত্র। গণতান্ত্রিক সমাজ নির্মাণে রয়েছে তার অপরিসীম ত্যাগ, গণতন্ত্র পুনরুদ্ধার সংগ্রামে তার সাহসী উচ্চারণ আওয়ামী বাকশালীদের গায়ে তীব্র দাবানলের সৃষ্টি করেছে। তাই আওয়ামী বাকশালী শক্তি গণতন্ত্রের সকল রীতি-নীতিকে উপেক্ষা করে স্বৈরাচারী কায়দায় তার বাড়িতে হামলা ভাঙচুর ও মিথ্যা মামলা দায়ের করে তাদের সন্ত্রাসী মনোভাব জাতির সামনে নগ্নভাবে প্রকাশ করেছে।

তারা বলেন, বহুদল, বহুমত, গণতন্ত্রের যে সৌন্দর্য তা তারা বিশ্বাস করে না। বাকশালী ভূত এখনও আওয়ামী রাজনীতির নিয়ামক শক্তি। এদেশের জনগণ ফ্যাসিস্ট, বাকশালী শক্তিকে মেনে নেয়নি ভবিষ্যতেও নেবে না।

নেতৃবৃন্দ অবিলম্বে শামসুজ্জামান দুদুর বাড়িতে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি করে তার নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন।

বিবৃতিতে স্বাক্ষরকারী সাবেক ছাত্রনেতারা হচ্ছেন, ড. আসাদুজ্জামান রিপন, আমানউল্লাহআমান, রুহুল কবির রিজভী আহমেদ, ফজলুল হক মিলন, নাজিম উদ্দিন আলম, খায়রুল কবির খোকন, কামরুজ্জামান রতন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, হাবিবউন-নবী খান সোহেল, এবিএম মোশাররফ হোসেন, আজিজুল বারী হেলাল, শফিউল বারী বাবু, সুলতান সালাউদ্দিন টুকু, আমিরুল ইসলাম খান আলীম, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিব, রাজীব আহসান ও আকরামুল হাসান মিন্টু।

টিএস/এসএমএম

আরও পড়ুন