• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ১২:২০ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০১:৩৬ পিএম

‘প্রধানমন্ত্রীর নির্দেশ, শুদ্ধি অভিযান চলছে চলবে’

‘প্রধানমন্ত্রীর নির্দেশ, শুদ্ধি অভিযান চলছে চলবে’
বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের-ছবি : জাগরণ

আওয়ামী লীগ সভাপতি ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শুদ্ধি অভিযান চলছে চলবে। যতদিন সন্ত্রাস, মাদক আর দুর্নীতি বন্ধ না হবে ততদিন এই অভিযান চলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র যাওয়ার প্রাক্কালে শুদ্ধি অভিযান চালিয়ে যেতে নির্দেশ দিয়ে গেছেন। যতবড় গডফাদারই হোক, কোনও ছাড় দেয়া হবে না। আপস হবে না। ওবায়দুল কাদের দাবি করেন এ অভিযানে আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের চলমান শুদ্ধি অভিযান ও সমসাময়িক নানা প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, মাত্র শুদ্ধি অভিযান শুরু হলো। যতদিন পর্যন্ত দেশ থেকে দুর্নীতি, দুর্বৃত্তায়ন শেষ না হবে, ততদিন পর্যন্ত চলতেই থাকবে। এই অভিযান শুধু রাজধানীতেই নয়, সারাদেশে দুর্নীতির বিরুদ্ধে এই অভিযান চালানো হবে। এরই মধ্যে জেলা শহরগুলোতে শুরু হয়েছে। অনেক অপরাধী গা ঢাকা দিয়েছে, তবে তাদের খুঁজছে আইন-শৃঙ্খলাবাহিনী। তারা পালিয়ে বাঁচতে পারবে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের বক্তব্যের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি নেতাদের উচিত ছিল আইন-শৃঙ্খলা বাহিনীর এই শুদ্ধি অভিযানকে স্বাগত জানানো, ধন্যবাদ জানানো। কিন্তু তা না করে তারা এটা নিয়ে সমালোচনা করছে। সমালোচনার কারণ হচ্ছে এই অভিযানে আওয়ামী লীগের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে, তাই এটা তাদের গাত্রদাহ হয়েছে।

এতোদিন এসব বিষয় পুলিশ কেন অন্ধকারে ছিল- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাংবাদিকরা পথ দেখান। কই আপনারাতো লেখন নি। মিডিয়াকে স্বীকার করতে হবে ক্যাসিনো নিয়ে কোনও প্রতিবেদন আপনারা করেন নি। 

এমএএম/এসএমএম

আরও পড়ুন