• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৩:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০১৯, ০৩:৪৯ পিএম

লাঠিয়ালের ভূমিকা পালন করছে ছাত্রলীগ : মির্জা ফখরুল 

লাঠিয়ালের ভূমিকা পালন করছে ছাত্রলীগ : মির্জা ফখরুল 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলের নেতাকর্মীদের উপর ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের হামলাকে বর্বরিচিত ও নৃশংস দাবি করে এর তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে হামলার ঘটনার পর গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে তিনি এ নিন্দা-প্রতিবাদ জানান।
 
বিএনপি মহাসচিব বলেন, এই হামলা আওয়ামী বাকশালী ছাত্রলীগের একদলীয় কর্তৃত্ববাদী শাসনের বহিঃপ্রকাশ। রাষ্ট্র ও সমাজ থেকে গণতন্ত্রকে ধ্বংস করার মতো তারা শিক্ষাঙ্গনে গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখতে চায় না। ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ বিদ্যমান থাকলে ঐক্যবদ্ধ ছাত্রসমাজ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য সর্বশক্তি নিয়োগ করবে। এই ভয়ে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ এখন লাঠিয়ালের ভূমিকা পালন করছে।

তিনি বলেন, ছাত্রলীগের হাতে বই, খাতা, কলমের পরিবর্তে অস্ত্র তুলে দেয়ার কারণেই শিক্ষাঙ্গনগুলো রক্তাত্ব এবং তারা নিজেরা মহাচাঁদাবাজ হিসেবে অভিসিক্ত হয়েছে। ক্ষমতাসীন ছাত্রসংগঠন এখন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানের অঘোষিত শাসকে পরিণত হয়ছে। তারা নিজেরা বেপরোয়াভাবে চাঁদাবাজি, ভর্তি বাণিজ্য, সিট বাণিজ্য, নকল বাণিজ্য ও প্রশ্নপত্র ফাঁস বাণিজ্যে লিপ্ত হয়ে পড়েছে। আসলে এরাই দেশব্যাপী অরাজকতা ও অনাচারের হোতা। সরকার এদেরকে লেলিয়ে দিয়েছে গণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের এই রক্তাত্ব আক্রমণ কাপুরোষচিত।
 
মির্জা ফখরুল বলেন, ছাত্রদলের নবনির্বাচিত কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে গতকালের মতো আজও ছাত্রদল নেতাকর্মীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মধুর ক্যান্টিনে অবস্থানকালে আওয়ামী ছাত্রলীগের সন্ত্রাসীরা হকিষ্টিক, রামদা ও আগ্নেয়াস্ত্রসহ ছাত্রদলের নেতাকর্মীদের ওপর ঝাপিয়ে পড়লে ঢাকা বিশ্ববিদ্যলয় যুগ্ম সম্পাদক মো. শাহনেওয়াজ, ডাকসুর এজিএস প্রার্থী মো. খোরশেদ আলম সোহেল, জিয়াহল শাখার যুগ্ম আহবায়ক কামরুল ইসলাম, ঢাবি সহ-সাংগঠনিক সম্পাদক জাকিরুল ইসলাম শাহীন, শহীদুল্লাহ হল জিএস প্রার্থী মাহবুবুল আলম শাহীন, সূর্যসেন হল শাখার যুগ্ম আহবায়ক, ফিরোজ আলম, আতাউর রহমান, খন্দকার ফাহিম, সাগর রহমান ও কর্মী শাহ আলম চৌধুরীসহ অনেক ছাএদলের নেতাকর্মীরা মারাত্মকভাবে আহত হয়। তাদেরকে ঢাকা মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
 
বিএনপি মহাসচিব এই হামলায় জড়িত দৃস্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শান্তি দাবি এবং আহত ছাত্রদলের নেতৃবৃন্দের আশু সুস্থতা কামনা করেন।
 
টিএস/বিএস 
 

আরও পড়ুন