• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ১, ২০১৯, ০২:১৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১, ২০১৯, ০২:১৭ পিএম

প্রধানমন্ত্রীর বক্তব্যকে স্বাগত জানাই : মির্জা আব্বাস

প্রধানমন্ত্রীর বক্তব্যকে স্বাগত জানাই : মির্জা আব্বাস
মির্জা আব্বাস -ফাইল ফটো

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, দুর্নীতি বিরোধী অভিযানের নামে মাত্র দুজন টোকাই ধরেছেন, তাদের পকেট থেকেই যদি এত টাকা বের হয়, তাহলে বাঘা বাঘা রাঘব-বোয়ালদের পকেট থেকে কত টাকা বের হবে।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আপনি বলেছেন যে- ঘর থেকে পরিচ্ছন্নতা শুরু করেছেন। শুদ্ধি অভিযান। আপনার বক্তব্যেকে স্বাগত জানাই। আশা করবো ইনশাআল্লাহ খুব তাড়াতাড়ি আপনি রাঘব-বোয়াল গুলোকে ধরবেন। 

বর্তমান সরকারকে রাতের অন্ধকারের সরকার দাবি করে মির্জা আব্বাস বলেন, এই সরকারের লজ্জা নাই। তারা রাতের অন্ধকারে আইনপ্রয়োগকারী সংস্থার মাধ্যমে ক্ষমতায় বসে আছে। দেশে কোনো ভোট হয় নাই। ৩০ ডিসেম্বরের ভোট ২৯ তারিখ রাতে হয়ে গেছে। 

নেত্রী (খালেদা জিয়া) অসুস্থ মানবিক কারনে মুক্তি পেতে পারেন জানিয়ে মির্জা আব্বাস বলেন, চিকিৎসার জন্য মুক্তি পেতে পারেন, কিন্তু চিকিৎসার জন্যও সুযোগ দেয়া হচ্ছে না। যদিও আইওয়াশ করার মতো চিকিৎসা পাচ্ছেন। জেলখানায় এটা কোনো চিকিৎসা নয়। দেশনেত্রীকে তারা তিলে তিলে হত্যার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, টিআইবি বলেছে, তারেক রহমানকে অপরাধী প্রমাণ করতে বাংলাদেশ সরকারের ইতোমধ্যেই ৪৫ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। এতে আমার দুঃখ নাই। এই টাকাটা পাইলেন কোথায়? কোন একাউন্ট থেকে টাকাটা ব্যয় হয়েছে। তার মানে আপনারা পুরো বিএনপিকে আজকে গ্রাস করার চেষ্টা করছেন।

প্রধানমন্ত্রী নাকি সকলের টাকার হিসাব নেবেন প্রশ্ন করে মির্জা আব্বাস বলেন, ২০০৬ সালের পর থেকে হিসাব দিতেই আছি। দুদক-কোর্ট কাচারি সব জায়গায় হিসাব দিচ্ছি। প্যারেট করতে করতে জানটা শেষ। গতকাল রাজশাহী থেকে এসে ট্রেন থেকে নেমে বাসায় যেতে পারিনি কোর্টে যেতে হয়েছে। আমরাতো হিসাব দিতেই আছি। এখন আপনারা একটু দেন না। 

তিনি বলেন, ইলিশ মাছ দিছেন। পেঁয়াজ ছাড়া খাবে কেমনে। সেজন্য তারা পেঁয়াজ দেয় না। পেঁয়াজের কেজি ১২০/১৩০ টাকা। সচিব বললেন উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই। পেঁয়াজ কত টাকা হলে আপনি উদ্বিগ্ন হবেন সেটা কি প্রকাশ করবেন? তাইলে জনগণ খুশি হতো। সচিবালয়ের পাশে পেঁয়াজ বিক্রি হয় ৪৫ টাকা কেজি। তাহলে বাজারে কেন ১২৫ টাকা কেজি। এটা সবার জানা দরকার। এটাও এক প্রকার দুর্নীতি।
 
কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিনের সভাপতিত্বে মানববন্ধনের আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, কৃষক দলের যুগ্ম-আহবায়ক সৈয়দ মেহেদী আহমেদ রুমি, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, কৃষক দল নেতা সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী, শাহজাহান মিয়া সম্রাট, এসকে সাদী প্রমুখ।

টিএস/একেএস

আরও পড়ুন