• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: অক্টোবর ২, ২০১৯, ০৯:৩০ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২, ২০১৯, ১০:০৬ পিএম

জাতীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনগুলোর সম্মেলন : কাদের

জাগরণ প্রতিবেদক
জাতীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনগুলোর সম্মেলন : কাদের
ওবায়দুল কাদের - ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, দলের জাতীয় সম্মেলনের আগেই সহযোগী সংগঠনগুলোর সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার (২ অক্টোবর) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দলটির নেতাদের সাক্ষাৎ শেষে বেরিয়ে এসে তিনি সাংবাদিকদের একথা জানান।

আওয়ামী লীগের বিষয়ে দলটির সভাপতি নির্দেশনা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, স্বচ্ছ ভাবমূর্তির নেতারা আওয়ামী লীগের আগামী কেন্দ্রীয় কমিটিতে জায়গা পাবে। আওয়ামী লীগের সম চিন্তার নয় এমন কেউ যেন দলে অনুপ্রবেশ করতে না পরে সেজন্য সবাইকে সজাগ থাকতে বলেছেন আওয়ামী লীগ সভানেত্রী। দলের তৃণমূল পর্যায়ের নতুন কমিটিগুলোতেও অনুপ্রবেশকারীদের বিষয়ে সতর্ক থাকতে বলেছেন।

চলমান অভিযানের সঙ্গে সম্পৃক্ত কোনো ব্যক্তির বিষয়ে আলোচনা হয়েছে কি না এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কারো নাম উল্লেখ করে আলোচনা হয়নি তবে, চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী। 

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ। 

জানা গেছে, বৈঠকে আফজাল হোসেন তার সম্পাদিত ‘অভিবাদন জননেত্রী শেখ হাসিনা’ বইটি শেখ হাসিনা বরাবর হস্তান্তর করেন। শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এই বইটি প্রকাশ করেছে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটি।

এএইচএস/ এফসি

আরও পড়ুন