• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০১:৪২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৩:৩৩ পিএম

২১ শে আগস্টের গ্রেনেড হামলা

উইকিলিকসের তথ্যেও তারেক মাস্টারমাইন্ড : তথ্যমন্ত্রী 

উইকিলিকসের তথ্যেও তারেক মাস্টারমাইন্ড : তথ্যমন্ত্রী 
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ- ছবি: জাগরণ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা আগেই ধারণা করেছিলাম, ২১শে আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়া এবং তারেক রহমান জড়িত। উইকিলিকসের সাম্প্রতিক সময়ে প্রকাশিত তথ্যেও তা বেরিয়ে এসেছে। এখন বিএনপি কি বলবে? 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ দপ্তরে সমসাময়িক রাজনৈতিক প্রসঙ্গে আয়োজিত সংবাদ সম্মেলনে  তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, উইকিলিকসের তথ্যে বলা হয়েছে, ২১ শে আগস্টের গ্রেনেড হামলার বিষয় বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়া জানতো। আর তারেক রহমান এর মাস্টারমাইন্ড।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহ্মুদ বলেন, দেখুন বিএনপি নেত্রী বেগম জিয়ার মুক্তির বিষয়টি সম্পূর্ণ আইনগত। আইনের মাধ্যমেই তাকে মুক্তি পেতে হবে। খালেদা জিয়ার মুক্তির বিষয়ে গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে কোন আলোচনা হয়নি বলেও জানান তিনি। 

তথ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কারাগারে আটক ছিলেন। তাকে আন্দোলন করে দেশের মানুষ বের করে এনেছিল। বিএনপি বারা বার আন্দোলনের হুমকি দিচ্ছে। বাস্তবে তার কোনো প্রতিফলন নেই। হুমকি দিয়ে আবার সরকারের দ্বারস্ত হচ্ছে। আন্দোলনের হুমকি দিয়ে তারা নিজেরাই কাঁপছে বলে মন্তব্য করেন তিনি।

এসময় তথ্য সচিব আবদুল মালেক উপস্থিত ছিলেন। 

এমএএম/টিএফ

আরও পড়ুন