• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৩, ২০১৯, ০৮:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৩, ২০১৯, ০৮:৫৯ পিএম

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের ব্যাংক হিসাব তলব
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী-ফাইল ছবি

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সব ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংক।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট থেকে ওমর ফারুক চৌধুরীর সব ব্যাংক হিসাব তলব করে নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়- ‘‘ওমর ফারুক চৌধুরীর নামে থাকা সব ধরনের ব্যাংক হিসাবের লেনদেন, বিবরণীর তথ্য তিন কার্যদিবসের মধ্যে পাঠাতে হবে। ক্যাসিনো কেলেঙ্কারির ঘটনায় এর আগেও কয়েকজন যুবলীগ নেতা ও ব্যবসায়ীর ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। অনেকের ব্যাংক হিসাব অবরুদ্ধও (ফ্রিজ) করা হয়। ফ্রিজ করা হিসাব থেকে টাকা উত্তোলন এরই মধ্যে বন্ধ হয়ে গেছে।’’

২০০৩ সালে যুবলীগের সভাপতিমণ্ডলির সদস্য হন ওমর ফারুক। এর আগের কমিটিতে কার্যনির্বাহী সদস্য ছিলেন তিনি। ২০০৯ সালে ভারপ্রাপ্ত চেয়ারম্যান আর ২০১২ সালে হন চেয়ারম্যান। সাধারণ সম্পাদক হন হারুন-অর-রশিদ। ২০১৬ সালের আওয়ামী লীগের সম্মেলনকে সামনে রেখে অন্যান্য সহযোগী সংগঠনগুলোর কমিটি গঠন করা হলেও যুবলীগের আর সম্মেলন হয় নি।

সম্প্রতি রাজধানীতে ক্যাসিনো-বিরোধী অভিযান শুরুর পর তিনি প্রশ্ন তুলেন, এতদিন অবৈধভাবে চলা ক্যাসিনো বা জুয়ার বিরুদ্ধে কেন অভিযান চালানো হয়নি? পুলিশ বা র‍্যাব এতদিন কি করেছে? এসব প্রশ্নের পাশাপাশি তিনি র‍্যাবের অভিযানকে রাজনীতি বিরোধী ষড়যন্ত্র বলেও অভিযোগ করেছেন।

ওমর ফারুকের এমন বক্তব্যের পর তিনি সমালোচনার মুখে পড়েন। এরপরই নিজের অবস্থান বদল করেন তিনি। এই অভিযানকে স্বাগত জানিয়ে ওমর ফারুক বলেন, ঢাকার বিভিন্ন জায়গায় অবৈধভাবে ক্যাসিনো চালানোর পেছনে যুবলীগের অনেকে জড়িত থাকার যে অভিযোগ উঠেছে, সংগঠনের সভাপতি হিসেবে এটি তার ব্যর্থতা বলে তিনি মনে করেন।

এইচএম/এসএমএম

আরও পড়ুন