• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৯, ০২:২৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৪, ২০১৯, ০২:২৬ পিএম

খালেদা জিয়া তার মুক্তির জন্য মাথা নত করবেন না : মওদুদ

খালেদা জিয়া তার মুক্তির জন্য মাথা নত করবেন না : মওদুদ
মওদুদ আহমদ - ফাইল ছবি

খালেদা জিয়া তার মুক্তির জন্য কারো কাছে মাথা নত করবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শুক্রবার (৪ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। ‘প্রতিহিংসার শিকার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, অসহায় বিচার ব্যবস্থা, গণতন্ত্রের মুক্তি আর কতদূর’ শীর্ষক এ সভা অনুষ্ঠিত হয়।

বিএনপির অন্যতম নীতির্নিধারক ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, বেগম জিয়া তার মুক্তির জন্য কারও কাছে মাথা নত করবেন না। তিনি বাংলাদেশের এখন ১৬-১৭ কোটি মানুষের নেতা। সুতরাং হয় তার মুক্তি আইনি প্রক্রিয়ায় হবে, আর তা না হলে জনতার আন্দোলনের মাধ্যমে তার মুক্তি হবে। অন্য কোনো পথে তার মুক্তি হবে না। তবে বেগম খালেদা জিয়া অবশ্যই জেলখানা থেকে বের হয়ে আসবেন। আর তিনি যেদিন বের হয়ে আসবেন, সেদিন বাংলাদেশে আবারও গণতন্ত্র, বিচার বিভাগ, আইনের শাসন ও সংবাদ মাধ্যমের স্বাধীনতা ফিরে আসবে। 

আলোচিত ক্যাসিনো প্রসঙ্গে মওদুদ আহমদ বলেন, ক্যাসিনোর সঙ্গে প্রশাসন, রাজনীতিবিদ, আওয়ামী লীগের নেতা ও মন্ত্রী-এমপিরা জড়িত ছিলেন। আর এর সঙ্গে পুলিশের কর্মকর্তারাও জড়িত ছিলেন। এগুলো না হলে কী করে এই প্রতিষ্ঠাগুলো প্রসার লাভ করেছে? আর সবাই এগুলো থেকে শেয়ার পেত। এ কারণে তারা তখন তাদেরকে ধরেনি। এখন কোনো একটা গোলমাল ও অন্তঃদ্বন্দ্বের কারণে বিষয়টা ফুটে উঠেছে। ক্যাসিনো অভিযান একটা আই ওয়াশ বলেও মন্তব্য করেন মওদুদ। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, অভিযান চালিয়ে যাবেন, স্বাগত জানাই। কিন্তু আপনি আপনার সরকারের সাবেক মন্ত্রী, বর্তমান মন্ত্রী এবং সাবেক এমপি ও বর্তমানদের এমপিদের সম্পদের হিসাব বাংলাদেশের মানুষের কাছে উপস্থাপন করুন। তাহলে আমি বুঝবো, আপনি সত্যিকার অর্থেই এই অভিযান চালাতে চান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে বিএনপির সিনিয়র এই নেতা বলেন, দুর্নীতি ও মাদকবিরোধী অভিযান কেন ২০০৯ সালে করেননি? কেন ১১-১২ বছর পর এই অভিযান? কারণ তার (প্রধানমন্ত্রী) কর্মীদের দুর্নীতি ও মাদকদ্রব্যের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা অর্জন করিয়ে দেয়ার জন্য।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

টিএস/ এফসি

আরও পড়ুন