• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ৪, ২০১৯, ০৩:৪৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৪, ২০১৯, ০৩:৪৯ পিএম

সরকারের ১০ বছরের ক্রেডিট বিএনপিকে দিতে চায় : ড.কামাল  

সরকারের ১০ বছরের ক্রেডিট বিএনপিকে দিতে চায় : ড.কামাল  
আলোচনা সবায় ড. কামাল

বিএনপির সময়ে ক্যাসিনো হয়েছিলো আওয়ামী লীগ নেতাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমিতো বিএনপির সমর্থক ছিলাম না। আমিও তাদের (বিএনপি) সমালোচনা করেছি। গত দশ বছরতো বিএনপি ছিল না। এই দশ বছরে আওয়ামী লীগ সরকার কি কি করেছে সেই ক্রেডিটও তারা বিএনপিকে দিতে চায়।

তিনি বলেন, বিএনপি অনেক কিছু করতে পারে তবে দশ বছর ক্ষমতায় নেই। এই সময়ে যা হয়েছে সেটা বিএনপি করেছে এই অভিযোগটা গ্রহণযোগ্য নয়।
 
শুক্রবার (০৪ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক পরিস্থিততে জাতীয় সরকারের অপরিহার্যতা’ শীর্ষক আলোচনা সভায় তিনি একথা বলেন।
 
ড. কামাল বলেন, আজকের সভায় কেউ কোনো দ্বিমত পোষণ করেননি। সবাই একই কথা বলেছেন। দেশের অবস্থা নিয়ে সবাই গভীরভাবে উদ্বিগ্ন। ধর্ষণের পর হত্যা, আইনের শাসন অনুপস্থিত, প্রমাণ দিতে বেশি কিছু লাগে না। পত্রিকাগুলো খুলে দেখেন ঘটনাগুলো ক্রমাগত ঘটছে। এই সরকারকেতো আমরা ভোট দেইনি। তাদের এই কার্যকলাপের জন্য আমরা তাদের প্রত্যাখান করতে বাধ্য। সেটা নিয়ে কোনো দ্বিমতের প্রয়োজন নেই। এখানে কেউ দ্বিমতও করবে না।  

তিনি বলেন, যারা দেশের শাসন ব্যবস্থাকে নষ্ট করছেন, ভোট হতে দেননি। ২৯-৩০ ডিসেম্বর কেউ ভোট দিয়েছিলেন, এমন একজনও আমি খুঁজে পাচ্ছি না। আপনারা পেলে তার ফোন নম্বর আমাকে দেবেন। অনেকে আমাকে বলেছেন ইলেকশন হয়েছে সেটা জানেও না। এই জিনিসটা থেকে আল্লাহ আমাদেরকে মুক্ত করুক। আল্লাহ বলেছেন, কিছু চাইলে তোমাদের সংহত হতে হবে। আজকের জুম্মার দিন, আপনারা যেভাবে কথা শুনছেন এবং শুনে মাথা নাড়াচ্ছেন, আমি বিশ্বাস করি আপনাদের মধ্যে সেই ঐক্যমত্য আছে যে, দেশকে বাঁচাতে হবে। আমাদের কে বাঁচাবে? বাইরে থেকে কেউ বাঁচাবে না। আমাদেরকেই বাঁচাতে হবে। স্বাধীনতা আমরা অর্জন করেছি। স্বাধীনতাকে রক্ষা করতে হলে আমাদের ভবিষ্যত প্রজন্মের স্বার্থে ক্ষমতা জনগণের হাতে এনে নিজেদের ভবিষ্যত আমরা সবাই মিলে করবো ইনশাল্লাহ।  
  
জেএসডি সভাপতি আসম আব্দুর রবের সভাপতিত্বে ও যুগ্ম-সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের পরিচালনায় আলোচনাসভায় আরও বক্তব্য দেন, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীর প্রতীক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, নাগরিক ঐক্য’র আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিকল্প ধারা বাংলাদেশের সাধারণ সম্পাদক শাহ আহমেদ বাদল, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক প্রমুখ।
টিএস/বিএস 
 

আরও পড়ুন