• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৯, ১২:২৭ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৬, ২০১৯, ১২:৩৩ পিএম

আরমানসহ ভারতে পালানোর চেষ্টা করেছিলেন সম্রাট

আরমানসহ ভারতে পালানোর চেষ্টা করেছিলেন সম্রাট

কুমিল্লার চৌদ্দগ্রাম সীমান্ত দিয়ে ইসমাইল চৌধুরী সম্রাট কয়েকদিন ধরে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন কিন্তু সীমান্তে সতর্কতা জারির কারণে পালাতে পারেননি। এমনটি বলছেন সেখানকার এলাকাবাসী। 

ঢাকা মহানগরের দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে কুমিল্লা গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। গ্রেফতারের পর ভোরে তাকে ঢাকার র‌্যাব সদর দফতরে নিয়ে আসা হয়। দুপুরে সম্রাটকে মতিঝল থানায় ন্যস্ত করা হতে পারে।

এদিকে চলমান ক্যাসিনোবিরোধী অভিযানে ঢাকা মহানগরের দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের গ্রেফতারের খবর নিয়ে শনিবার মধ্যরাত থেকেই ধ্রুমজালের সৃষ্টি হয়। পরে রোববার সকালে র‍্যাবের পাঠানো এক খুদে বার্তাতে তার গ্রেফতারের খবর নিশ্চিত হওয়া যায়। তবে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনও গণমাধ্যমকে র‍্যাবের পক্ষ থেকে কোনো ব্রিফিং দেয়া হয়নি।

র‍্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া রোববার (৬ অক্টোবর) সকাল ৯টা ১৭ মিনিটে ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে আলকড়া ইউপির চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল জানান, গ্রামবাসীদের দেয়া তথ্যমতে শনিবার রাত ১২টার পর থেকেই গ্রামটি ঘেরাও করে রেখেছিল র‌্যাব-৭ এর একটি স্পেশাল দল। পরে প্রায় ৫ ঘণ্টার রুদ্ধশ্বাস অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। অভিযান চলাকালে কাউকেই ভেতরে ঢুকতে দেয়নি র‍্যাব। পরে ভোরে তাকে গ্রেফতার করে সেখান থেকে নিয়ে যাওয়া হয়।

কুমিল্লা চৌদ্দগ্রাম থানার ওসি আবদুল্লাহ আল মাহফুজ বলেন, সম্রাটের গ্রেফতারের বিষয়ে র‍্যাব সরাসরি হ্যান্ডেল করছে। আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য নেই।

এ বিষয়ে কুমিল্লার এসপি সৈয়দ নুরুর ইসলামকে ফোন করলে তিনিও ফোন রিসিভ করেননি। 

ঢাকা মহানগর যুবলীগের এই প্রভাবশালী নেতা চলমান ক্যাসিনো বিরোধী অভিযানের পর হতেই গোয়েন্দা নজরদারিতে ছিলেন।

এইচএম/একেএস

 

আরও পড়ুন