• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৬, ২০১৯, ০৭:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৬, ২০১৯, ০৮:০০ পিএম

আরমানের বাসায় অভিযানে ১২টি দলিল ও চেক বই উদ্ধার

জাগরণ প্রতিবেদক
আরমানের বাসায় অভিযানে ১২টি দলিল ও চেক বই উদ্ধার

সম্রাটের সহযোগী ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সহ-সভাপতি এনামুল হক আরমানকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় র‌্যাবের মিডিয়া উইংয়ের পরিচালক লে. ক. সারোয়ার বিন কাশেম এই তথ্য জানান।

কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামের একটি বাড়ি থেকে গ্রেফতার করা হয় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সদ্য বহিষ্কৃত সভাপতি সম্রাট ও সহ-সভাপতি এনামুল হক আরমানকে।

সারোয়ার বিন কাশেম জানান, গ্রেফতারের সময় আরমানকে মদ্যপ অবস্থায় পাওয়া যায় এবং তার কাছ থেকে বিদেশি মদ উদ্ধার করা হয়। এ জন্য তাকে ৬ মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমান আদালত। তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

পাশাপাশি আরমানের বাসায় টানা ৫ ঘণ্টা তল্লাশি চালিয়েছে র‌্যাব। এ সময় সম্পত্তির কিছু দলিল ও কয়েকটি ব্যাংকের চেক উদ্ধার করা হয়েছে। 

দুপুর ১ টা থেকে ৬টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করে র‌্যাব।

র‌্যাবের ডিআইজি মোজাম্মেল হক জানান, আরমানের বাড়ি তল্লাশি করে কয়েকটি প্রতিষ্ঠানের মালিকানা দলিল ও বেশ কয়েকটি ব্যাংকের চেক বই উদ্ধার করা হয়েছে। তার মধ্যে ১০টি দলিল আরমানের দ্বিতীয় স্ত্রী বীথি বেগমের নামে এবং দুইটি দলিল আরমানের নামে।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, মিরপুরের সি ব্লকের এই বাড়িতে আরমানের দ্বিতীয় স্ত্রী ও চার সন্তান মিলে থাকতেন। এ বাড়িতে তারা ভাড়া থাকতেন। আরমান মাঝে মধ্যে এখানে যাতায়াত করতেন। তার প্রথম স্ত্রীও এই বাড়িতে মাঝে-মধ্যে আসা যাওয়া করতেন।

ওই কর্মকর্তা জানান, র‌্যাবের অভিযানের বিষয়টি টের পেরে আগে থেকেই তারা সর্তক ছিলেন। ভোর সাড়ে চারটার দিকে আরমানের স্ত্রী ও তার সন্তানরা বাড়ি থেকে বের হয়ে গেছে। হয়তো এ সময় নগদ টাকা ও অন্যান্য কিছু সঙ্গে নিয়ে গেছে। যার ফলে এ বাড়ি থেকে তেমন কিছু উদ্ধার করা সম্ভব হয়নি। তল্লাশি শেষে দ্বিতীয় তলার ফ্ল্যাটের তিনটি রুম সিলগালা করে দেয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, আরমানের স্ত্রীকে খোঁজা হচ্ছে। তার কাছ থেকে অনেক তথ্য পাওয়া যাবে।  তথ্য পেলে গণমাধ্যমে জানানো হবে।

অভিযানের শুরু থেকে র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুল হক উপস্থিত ছিলেন।

এএইচএস/এসএমএম

আরও পড়ুন