• ঢাকা
  • বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯, ১ কার্তিক ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০১:২২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০১:২৫ পিএম

‘আবরার হত্যা ছাত্রলীগের জন্য লজ্জা’

জাগরণ প্রতিবেদক
‘আবরার হত্যা ছাত্রলীগের জন্য লজ্জা’
মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করছে ছাত্রলীগ নেতৃবৃন্দ -ছবি : সংগ্রহ

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনার জন্য লজ্জা ও দুঃখ প্রকাশ করেছে ছাত্রলীগ।

বুধবার (৯ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে তারা বলেছেন, সংগঠনের গঠনতন্ত্রের বাইরে ব্যক্তিগত কোনও কিছুর দায় সংগঠন নেবে না। সংগঠনের ভেতরে অনুপ্রবেশকারীদের বিষয়ে কঠোর নজরদারি করা হচ্ছে। 

সংবাদ সম্মেলনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ছাড়াও ।অন্যান্য নেতৃবন্দ উপস্থিত ছিলেন।

তারা বলেন, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদের ছাত্রলীগ প্রশ্রয় দেয়নি। এ সময় পলাতকদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় এনে বিচারের দাবি জানান তারা। 

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেছেন, ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় আমরা ছাত্ররাজনীতি নিষিদ্ধের পক্ষে নই। এ হত্যাকাণ্ডে হল প্রশাসনের গাফিলতি ছিল। বুয়েটসহ যে কোনও ক্যাম্পাসে এটা সাংগঠনিক সমস্যা নয়, গুটিকতক ব্যক্তির সমস্যা। 

আবরার ফাহাদ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। রোববার (৬ অক্টোবর) সন্ধ্যার পরে তাকে রুম থেকে ডেকে নিয়ে যাওয়া হয় বলে জানায় তার সহপাঠীরা। পরে শেরেবাংলা হলের দ্বিতীয়তলা থেকে ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

আবরার ওই হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন। ১০১১ নম্বর রুমে থাকতেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া।

এসএমএম

আরও পড়ুন

Islami Bank