• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৩:২৫ পিএম

ফাহাদ হত্যা মানবিক মূল্যবোধকে কষাঘাত করেছে:  জিএম কাদের

ফাহাদ হত্যা মানবিক মূল্যবোধকে কষাঘাত করেছে:  জিএম কাদের
জাতীয় পার্টির চেয়ারম্যান এবং সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান এবং সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদের নৃশংস হত্যাকাণ্ড মানুষের মানবিকতা এবং মানবিক মূল্যবোধকে কষাঘাত করেছে। 

বুধবার (৯ অক্টোবার) এ বিবৃতিতে  তিনি এ মন্তব্য করেন। বিবৃতিতে তিনি এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ধিক্কার জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি নানান।

জিএম কাদের বলেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে যেখানে দেশের মেধাবী ছাত্র-ছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পেয়ে থাকে, সেই ছাত্ররা যখন তাদেরই কোনো সহপাঠীকে অমানসিকভাবে পিটিয়ে হত্যা করতে পারে তাহলে বুঝতে হবে, সমাজে কতটা অবক্ষয় নেমে এসেছে এবং মানবিক মূল্যবোধের কতখানি পতন ঘটেছে। যারা এই হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা যাতে কোনোভাবে রক্ষা না পায় সেদিকে সকল পক্ষের নজর রাখতে হবে। 

তিনি বলেন, আশা করি, এ ব্যাপারে সরকারের কঠোর মনোভাবের বাস্তবায়ন ঘটবে। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ছাত্ররা যে দাবি পেশ করেছে তা বিবেচনার জন্য তিনি বুয়েট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, এই হত্যাকাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, যা দেখে যেকোনো জিজ্ঞাসার নেশা যেনো চিরতরে নির্মূল হয়ে যায়।


জেড এইচ/টিএফ

আরও পড়ুন