• ঢাকা
  • শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ৯, ২০১৯, ০৮:৪৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ৯, ২০১৯, ০৮:৫৩ পিএম

বিএনপির সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

জাগরণ প্রতিবেদক
বিএনপির সংবাদ সম্মেলন বৃহস্পতিবার

বিএনপির সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯ অক্টোবর) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিকাল সাড়ে ৫টায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে দেশে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। আগামীকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন। 

দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য দেশের বাইরে অবস্থান করায় দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এই বৈঠক হয়। এছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে স্কাইপির মাধ্যমে এ বৈঠকে যুক্ত হন।

জানা যায়, সম্প্রতি প্রধানমন্ত্রীর ভারত সফরের সময় ভারতের সঙ্গে যেসব চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে সেসব বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়। এছাড়া বুয়েট শিক্ষার্থী আববার ফাহাদ হত্যাকাণ্ড পরবর্তী দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনার পর দলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যা আগামীকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলে বিএনপি সূত্র নিশ্চত করেছে।

বৈঠকে অংশ নেন- স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আব্দুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান ও  ইকবাল হাসান মাহমুদ টুকু।

টিএস/একেএস

আরও পড়ুন