• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১০, ২০১৯, ০৯:০৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১০, ২০১৯, ০৯:০৪ পিএম

১৫ অক্টোবর ফাহাদের স্মরণসভা করবে ২০ দল

১৫ অক্টোবর ফাহাদের স্মরণসভা করবে ২০ দল
গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক -ছবি : জাগরণ

ছাত্রলীগের মারধরের শিকার হয়ে নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের স্মরণসভা কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠকে এ কর্মসূচি গ্রহণ করা হয়।

বিশদলীয় জোটের অন্যতম শরীক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বৈঠক শেষে জানান, আগ্রাসী শক্তি ও দেশবিরোধী চুক্তির বিরুদ্ধে অবস্থান নিয়ে বুয়েটের শিক্ষার্থী ফাহাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নামধারী সন্ত্রাসীরা তাকে পিটিয়ে পিটিয়ে হত্যা করেছে। ফাহাদ দেশের পক্ষে ও আগ্রাসী শক্তির বিপক্ষে প্রথম শহীদ। বিশদলীয় জোট এই দেশপ্রেমিক শহীদকে স্মরণ করবে। সেই আলোকে আগামী ১৫ অক্টোবর রাজধানীতে আবরার স্মরণসভা করা হবে। 

তিনি জানান, এখনও ভেনু নির্ধারণ হয়নি। তবে যেকোনো একটি মিলনায়তনে এ সভাটি করবে ২০ দল। এছাড়াও, জোট নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির চলমান বিভাগীয় সমাবেশে বিশদলীয় জোটের শরিকরা যার যার অবস্থান থেকে সংহতি প্রকাশ করবেন। 

হুদা বলেন, বৈঠকে জোট নেত্রীর মুক্তি দাবি, আগ্রাসী শক্তি বিরোধী ফাহাদ মৃত্যুকে শহীদ ও ক্ষমতাসীনদের সন্ত্রাসী এবং দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

বৈঠকে অংশ নেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, জামায়াতে ইসলামীর মাওলানা আবদুল হালিম, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম, জাগপার খন্দকার লুৎফর রহমান ও আসাদুর রহমান খান, ডিএলের সাইফুদ্দিন আহমেদ মনি, এনডিপির কারী আবু তাহের, মুসলিম লীগের শেখ জুলফিকার বুলবুল, জমিয়তে ওলামায়ে ইসলামের নুর হোসেন কাশেমী বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা, কল্যাণ পার্টির মাহমুদ খান  ও বাংলাদেশ ন্যাপের সাওন সাদেকি। বৈঠকে সভাপতিত্ব করেন জমিয়তে ওলামায়ে ইসলামের নেতা নুর হোসেন কাশেমী। 

টিএস/একেএস

আরও পড়ুন