• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১১, ২০১৯, ০৩:০৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১১, ২০১৯, ০৩:০৯ পিএম

ভারতবিদ্বেষী কড়া বক্তব্য জাফরুল্লাহর মুখে

ভারতবিদ্বেষী কড়া বক্তব্য জাফরুল্লাহর মুখে
ডা. জাফরুল্লাহ চৌধুরী - ফাইল ছবি

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী অভিযোগ করেছেন, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এটা বিশৃঙ্খলা সৃষ্টি করে বাংলাদেশকে পদানত করার জন্য ভারতীয়দের দীর্ঘদিনের পরিকল্পনার অংশ। এটা জানা কথা, ভারতীয় গোয়েন্দা সংস্থা ‘র’ এবং ইসরায়েলের গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’ চিরকাল এ জাতীয় টর্চার সেল তৈরি করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও শিল্প প্রতিষ্ঠানে। দেশের জনগণের মনোবল যেন ভেঙে যায়, কোনো বিরোধী বক্তব্য না থাকে। সেই চক্রান্তের অংশ পরিব্যাপ্ত ঘটেছে আবরার হত্যায়। আজকে এই সমস্যাগুলো সৃষ্টি করছে ভারত। আমাদের প্রধানমন্ত্রী যেহেতু নির্বাচিত না, সেই সুবিধা ভারত নিচ্ছে। আজকে ভারত রামকৃষ্ণ মিশনের হোস্টেলে টাকা দিচ্ছে। আবরার হত্যার খুনী অমিত সাহা হলেন এই চক্রান্তের মূল হোতা।

ভারতের সঙ্গে দেশের স্বার্থবিরোধী সকল চুক্তি বাতিল এবং বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের বিচার দাবিতে শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। আদর্শ নাগরিক আন্দোলন নামের একটি সংগঠন এই সমাবেশের আয়োজন করে।  

ডা. জাফরুল্লাহ বলেন, এই পরিকল্পনার বিরুদ্ধে শুধু আমাদেরই না, সকল সংখ্যালঘু সংগঠনের উচিত হবে সংঘবদ্ধভাবে ভারতীয় দূতাবাসকে ঘেরাও কর্মসূচি দেয়া। তাদেরকে বলা যে, এই সব অনৈতিক কাজ তোমরা বন্ধ কর। ভারতের সম্পর্কে আমাদের আরও সজাগ হওয়া দরকার। জনগণের সমবেত প্রচেষ্টায় পারবে ভারতীয় আধিপত্যবাদ ও চক্রান্ত বন্ধ করতে। সবাইকে সম্মিলিতভাবে এই যাত্রায় সামিল হতে হবে। 

মুক্তিযুদ্ধে ভারতীয় সহযোগিতার কথা স্মরণ করে মুক্তিযোদ্ধা জাফরুল্লাহ চৌধুরী বলেন, মুক্তিযুদ্ধে তারা যে সহায়তা করেছে তা পরের বছরই পরিশোধ হয়ে গেছে।
 
সমাবেশে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন বলেন, দেশে আইনের শাসন ও স্বাধীনতা বলতে কিছুই নেই। ভারতের সঙ্গে বাংলাদেশের যেসকল চুক্তি হয়েছে এর একটিও দেশের স্বার্থে হয়নি। এসব চুক্তি দেশের স্বার্থবিরোধী। মোদি সরকারকে খুশি করে আওয়ামী লীগ সরকার রাষ্ট্রক্ষমতায় টিকে থাকতে এসব চুক্তি করছে। 

আবরার ফাহাদ হত্যার বিষয়ে ডাকসুর সাবেক জিএস খোকন বলেন, আবরার স্বাধীন মত প্রকাশ করেছিল। গুণ্ডা ছাত্রলীগ ঠাণ্ডা মাথায় নিষ্ঠুর –নির্মমভাবে তাকে হত্যা করেছে। তিনি বলেন, সরকার ক্ষমতায় থাকার নৈতিক অধিকার হারিয়েছে। ঐক্যবন্ধ আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে সরানো উচিত।

টিএস/ এফসি

আরও পড়ুন