• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০১৯, ০৮:১৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৪, ২০১৯, ০৮:১৮ পিএম

লুটেরা ধারার পরিবর্তন করে রাষ্ট্রে সমতা প্রতিষ্ঠা করতে হবে: মেনন

লুটেরা ধারার পরিবর্তন করে রাষ্ট্রে সমতা প্রতিষ্ঠা করতে হবে: মেনন
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন- ছবি: জাগরণ

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, অর্থনৈতিক দুর্বৃত্তায়নের মধ্যেই রাজনৈতিক দুর্বৃত্তায়নের বীজ নিহিত রয়েছে। তাই ভোগবাদী ও লুটেরা অর্থনৈতিক ধারার পরিবর্তন করে রাষ্ট্র ও সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হবে। ১৪ দলের প্রথম অঙ্গীকার ছিল বিএনপি-জামায়াতের দুর্নীতি দুর্বৃত্তায়ন ও সাম্প্রদায়িকতা ধারার অবসান করা। গত ১০ বছরে সেটা করতে ব্যর্থ হয়েছি বলেই রাজনৈতিক দুর্বৃত্তরা এত অপ্রতিরোধ্য হয়ে উঠেছে।

সোমবার (১৪ অক্টোবর) দুপুরে জয়দেবপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে গাজীপুর জেলা ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে তিনি এসব কথা বলেন। 

ওয়ার্কার্স পার্টি দুর্নীতি, দুর্বৃত্তায়ন ও সাম্প্রদায়িকতার ধারার অবসান ঘটাতে সামনে থেকে লড়াইয়ে সাহসী নেতৃত্ব দেবে উল্লেখ করে মেনন বলেন, পার্টির দশম কংগ্রেস দেশবাসীকে সেই পথই নির্দেশ করবে।

মেনন বলেন, যুদ্ধাপরাধীদের বিচার ও শাস্তির মধ্য দিয়ে স্বাধীনতার শহীদদের ঋণ কিছুটা শোধ হলেও, সাম্প্রদায়িকতার অবসান হয় নাই। জঙ্গিবাদকে রোখা গেছে, কিন্তু সাম্প্রদায়িকতার উস্কানি চলছে। 

তিনি গবেষণা ফার্মে আউট সোর্সিং করার সকল উদ্যোগের প্রতিবাদ জানিয়ে বলেন, কৃষি ফার্ম শ্রমিকরা এই ষড়যন্ত্রকে অবশ্যই প্রতিরোধ করবে।

গাজীপুর জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি আবদুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পার্টির পলিটব্যুরো সদস্য মাহমুদুল হাসান মানিক, জেলার সাধারণ সম্পাদক মীর দেলোয়ার হোসেন। শুভেচ্ছা বক্তব্য দেন গণতন্ত্রী পার্টির সভাপতি গোস্বামী, জাতীয় শ্রমিক লীগ গাজীপুরের সভাপতি আব্দুর রশীদ, কৃষি ফার্ম শ্রমিক ইউনিয়নের সভাপতি লেহাজউদ্দীন। সঞ্চালনা করেন জেলা পার্টির সদস্য মামুনর রশীদ। 

টিএস/টিএফ
 

আরও পড়ুন