• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০৩:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০৩:৪৫ পিএম

বিএনপির মধ্যে দালাল আছে : গয়েশ্বর

বিএনপির মধ্যে দালাল আছে : গয়েশ্বর
জাতীয় প্রেসক্লাবে আবরার ফাহাদ স্মরণ সভায় বিএনপির নেতৃবৃন্দ -ছবি : জাগরণ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্যারোলে মুক্তি নিয়ে খালেদা জিয়া বের হবেন কেন? আজকে প্রধানমন্ত্রী প্যারোলে দেশ থেকে কিভাবে বের হবেন মানুষ সেই চিন্তা করছে। তিনি বলেন, প্যারোলে খালেদা জিয়ার মুক্তি চেয়ে সমঝোতা, আমাদের মধ্যেও এরকম একটা দালাল শ্রেণি আছে এটা মিথ্যা না।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ২০ দলীয় জোট আয়োজিত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ স্মরণ সভায় এসব কথা বলেন তিনি।  

ছাত্র রাজনীতি বন্ধের প্রসঙ্গ টেনে গয়েশ্বর বলেন, ছাত্র রাজনীতি নয় ছাত্রলীগের রাজনীতি বন্ধ করতে হবে‌। ছাত্ররাজনীতি বন্ধ করা আমাদের আত্মহত্যার সামিল। আজ যদি দেশে ছাত্ররাজনীতি থাকতো তবে তা বন্ধের কথা উঠতো না। বরং ছাত্র রাজনীতির নামে যে অপরাজনীতি হচ্ছে সেটা বন্ধ করা উচিত।

তিনি বলেন, দেশের ইতিহাসের দিকে তাকালে আমরা দেখি ছাত্ররাই দেশের প্রত্যেকটা পরিবর্তনে অগ্রণী ভূমিকা পালন করেছে। আগামী প্রজন্মের ছাত্ররাই দেশের সকল প্রয়োজনে অগ্রণী ভূমিকা পালন করবে। তাই বলব ছাত্ররাজনীতি বন্ধ না করে ছাত্রলীগের রাজনীতি বন্ধ করা উচিত। 

গয়েশ্বর বলেন, বর্তমানে আমাদের বিশ্ববিদ্যালয়গুলোতে যেসব ভিসিরা আছেন আমাদের ছাত্ররা তাদের পদত্যাগ চায়, কিন্তু তারা দেহ ত্যাগ করলেও পদত্যাগ করবে না। তিনি বিশ্ববিদ্যালয় ভিসিদের উদ্দেশ্য করে বলেন, পদত্যাগ করলে যে আয় হয় বরকত হয় সেটা তো আর পাওয়া যাবে না। সুতরাং বরকতের দিকে যাদের নজর বেশি তাদের একটু লাজ-লজ্জা কম। 

গয়েশ্বর চন্দ্র রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাতীয় পার্টির মোস্তফা জালাল মহিউদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ফরিদুজ্জামান রেজা, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান,জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির অধ্যাপক গোলাম পরওয়ার, কর্মপরিষদ সদস্য মাওলানা আবদুল হালিম প্রমুখ।

টিএস/একেএস

আরও পড়ুন