• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০১৯, ০৫:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৫, ২০১৯, ০৫:৫৫ পিএম

সরকারের প্রতি মির্জা ফখরুল 

বিদেশি প্রভুরা পতন ঠেকাতে পারবে না

বিদেশি প্রভুরা পতন ঠেকাতে পারবে না
মির্জা ফখরুল ইসলাম আলমগীর - ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের অনাচারে দেশে আজ চরম জনদুর্ভোগ চলছে। আইনের শাসন আজ ভূলুণ্ঠিত। জনগণের গণতান্ত্রিক অধিকার চরমভাবে লাঞ্ছিত এবং দেশের মানুষ মারাত্মকভাবে অন্ধকারের অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে শুধুমাত্র ক্ষমতাসীনদের প্রশ্রয়ে সন্ত্রাসীদের লালন করার জন্য। তিনি সরকারের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় যত্নবান হোন, নইলে বিদেশি প্রভুরা আপনাদের পতন ঠেকাতে পারবে না। জনগণের তাড়া খেয়ে পালাবার পথ খুঁজে পাবেন না।

মঙ্গলবার বিকালে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। দলের সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয়, গত সোমবার রাত ৯টার দিকে এলাকার চিহ্নিত আওয়ামী সন্ত্রাসী আবুল কালামের নেতৃত্বে ফেনী পৌর বিএনপি আহ্বায়ক সাবেক কাউন্সিলর বাবুলের উপর তার নিজ বাসার সামনে ১২/১৫ জন সন্ত্রাসী অতর্কিত হামলা চালায়। এই হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, বর্তমান আওয়ামী সরকারের দেশ পরিচালনায় সীমাহীন ব্যর্থতা, প্রশাসনিক কাজে চরম অদক্ষতা, আওয়ামী সন্ত্রাসী ও পুলিশ-র‌্যাব দিয়ে জনগণের গণতান্ত্রিক অধিকারকে হরণ করা এবং সরকারি দলের নেতাদের বক্তব্যে সন্ত্রাসীদেরকে উস্কে দেয়ার কারণেই একের পর এক সন্ত্রাসী কর্মকাণ্ডের ঘটনা ঘটে চলেছে। প্রকাশ্যে সন্ত্রাসী হামলার ঘটনায় সরকারের উদাসীনতা ও অমনযোগিতার ফলেই দেশে ক্রমান্বয়ে সহিংসতার মাত্রা বৃদ্ধি পাচ্ছে। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে ফেনী পৌর বিএনপির আহ্বায়ক সাবেক কাউন্সিলর দেলোয়ার হোসেন বাবুলের উপর আক্রমণকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

টিএস/ এফসি