• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০১৯, ০২:৪৩ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৭, ২০১৯, ০২:৪৩ পিএম

‘আবরারের বাবা-মাকে আওয়ামী লীগ অবরুদ্ধ করে রেখেছিল’

‘আবরারের বাবা-মাকে আওয়ামী লীগ অবরুদ্ধ করে রেখেছিল’

বুয়েটের মেধাবী ছাত্র আবরার হত্যার প্রতিবাদ যেন কেউ করতে না পারে, সেজন্য তার বাবা-মাকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল বলে দাবি করেছেন ডাকসুর সাবেক ভিপি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান। তিনি অভিযোগ করেন, দেশে গণতন্ত্র অবরুদ্ধ, বাক স্বাধীনতা নেই। একের পর এক মেধাবীদের খুঁজে খুঁজে হত্যা করা হচ্ছে। আবার এ হত্যার প্রতিবাদও করা যাবে না। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে সাবেক ডাকসু নেতৃবৃন্দের ব্যানারে ‘বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে’ আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন ডাকসুর সাবেক ভিপি ও আমান উল্লাহ আমান।

তিনি অভিযোগ করেন, আমরা আবরারের বাড়িতে তার বাবা-মার সঙ্গে দেখা করতে গিয়েছিলাম। কুষ্টিয়া লালন শাহ সেতু পার হতে না হতেই শত শত পুলিশ-ডিবি এসে বললো সেখানে যাওয়া যাবে না। নিরাপত্তাজনিত সমস্যার কারণে যেতে দেয়া হবে না। আমাদের যেতে দেয়াও হলো না। এর পরদিন দেখলাম হানিফ সাহেব প্রধানমন্ত্রীর কাছে আবরারের বাবা-মাকে নিয়ে গেলেন। বুঝতে আর বাকি নেই আওয়ামী লীগ আবরারের বাবা-মাকে অবরুদ্ধ করে রেখেছিল। তাদের উদ্দেশ্য ছিল কেউ যাতে তাদের সঙ্গে দেখা করতে না পারে। এই জঘন্যতম হত্যার প্রতিবাদ করতে না পারে।

তিনি আরও বলেন, আপনারা নিরীহ মানুষকে হত্যা করবেন, আর আমরা বসে থাকবো, এটা হতে পারে না। সরকারের শেষ রক্ষা হবে না, প্রতিবাদ হবে, প্রতিরোধ হবে। আবরার আমাদের প্রতীক। এ প্রতীক নিয়েই সরকার পতনের আন্দোলন। সরকারকে বাধ্য করা হবে ক্ষমতা ছাড়তে। প্রয়োজনে জাতীয় সরকার গঠন হবে। যে সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দেয়া হবে।

ডাকসুর সাবেক ভিপি আ স ম আব্দুর রবের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ডাকসুর সাবেক জিএস বিএনপি নেতা খায়রুল কবির খোকন, এজিএস নাজিম উদ্দিন আলমসহ ডাকসুর সাবেক নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

টিএস/টিএফ

আরও পড়ুন