• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৯, ০৩:২৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ১৮, ২০১৯, ০৩:২৬ পিএম

দেশে উন্নয়নের নামে জুয়াতন্ত্র চলছে : আ স ম রব

দেশে উন্নয়নের নামে জুয়াতন্ত্র চলছে : আ স ম রব
আ স ম রব - ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রব বলেছেন, দেশে উন্নয়নের গণতন্ত্রও শুনতে হচ্ছে। অথচ আজ  পর্যন্ত এ নামে কোনো গণতন্ত্রের নাম কোথাও শুনিনি। এখন উন্নয়নের নামে জুয়াতন্ত্র চলছে। উন্নয়নের সন্ত্রাসতন্ত্র চলছে। রাষ্ট্রের সব প্রতিষ্ঠান আজ ধ্বংস। এই স্বৈরাচারী সরকার এক ব্যক্তির ইচ্ছায় যা খুশি তাই  করছে। এটা চলতে পারে না।
 
শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন হলে মুক্তিজোট আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

আ স ম আব্দুর রব বলেন, দেশে আইনের শাসন নেই। দেশে কোনো সরকার নেই। প্রশ্ন হতে পারে- সরকার নেই তাহলে দেশ চলছে কিভাবে। জবাব হচ্ছে- আমাদের নির্বাচন কমিশন তো নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল ৩০ ডিসেম্বর। কিন্তু সেদিন তো ভোট হয়নি। ভোট হয়েছে ২৯ ডিসেম্বর রাতে। তাহলে এটা কোন সরকার? এটা কার সরকার? এটা কি জনগণের নির্বাচিত সরকার ? এটা কোন সরকারই না। এটা হলো ডাকাতের সরকার। 

যুবলীগের সম্রাট কাকে কাকে ক্যাসিনোর টাকার ভাগ দিয়েছেন তা মানুষ শুনতে চায় উল্লেখ করে আসম রব বলেন, কেন তাকে গ্রেফতার করতে দেরি হলো? বাজারে অনেক গুজব আছে। এ কাজের সঙ্গে  অকেন মন্ত্রী, শত শত এমপির  রয়েছে। আপনারা দেশের মানুষকে সন্দেহের মধ্যে থাকতে দিবেন না, জিনিসটা পরিষ্কার করেন। সম্রাট বলুক কাদের কাদের সে টাকা দিয়েছে। এটা আমরা জানতে চাই।
 
আলোচনা সভায় গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বলেন, বর্তমান সরকার মানুষের কাছে ঘৃনিত একটি সরকার। সবাই বলতে পারেন তাহলে তাদের বিরুদ্ধে মানুষ কেন রাস্তায় নামছেন না।  গাদ্দাফি ও সাদ্দাম হোসেনের সময় মানুষ কতবার নেমেছে খোঁজ করেন। বাংলাদেশের সরকারও একটা অত্যাচারিত সরকার। তারা যে রাজনৈতিক সহিংসতা নিয়ে এসেছে তা ভাঙতে কষ্ট হবে, কিন্তু ভাঙা যাবে। 

তিনি বলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে আজ  কারাবন্দি রাখা হয়েছে সম্পূর্ণ অন্যায়ভাবে। তাকে নিঃশর্ত মুক্তির দাবি জানাচ্ছি। একই সঙ্গে এটাও বলছি, আবরারের বাবা তার ছেলে হত্যার বিচার পাবে কিনা জানি না। কিন্তু আওয়ামী লীগের ১১ বছরে আমি আমার বাবার হত্যার বিচার পাইনি।

তিনি আরও বলেন, ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আমরা গণস্বাক্ষর কর্মসূচি ঘোষণা করবো। যার নাম দেয়া হবে ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’। একদিন এদেশে গণতন্ত্র ফেরত আসবে- এই ওয়াদা আমি করছি।
‘নির্বাচন কেন্দ্রিক সংকট সমাধানে জাতীয় ঐক্যের প্রয়োজন ও প্রাসঙ্গীকতা’ শীর্ষক এ আলোচনাসভায় সভাপতিত্ব করেন মুক্তিজোটের জাতীয় সমন্বয়ক এ আর শিকদার। প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জাতীয় ঐক্যফ্রন্টের আহবায়ক ড. কামাল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য দেন জেএসডির সহ-সভাপতি তানিয়া রব, মুক্তিজোটের জাতীয় স্টিয়ারিং কমিটির প্রধান মো. সিরাজুল ইসলাম প্রমুখ।

টিএস/বিএস