• ঢাকা
  • শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯, ২ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০১:১৮ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০১:২৬ পিএম

ভোলা হত্যাকাণ্ড পূর্ব পরিকল্পিত দাবি করে বিএনপির কর্মসূচি   

জাগরণ প্রতিবেদক
ভোলা হত্যাকাণ্ড পূর্ব পরিকল্পিত দাবি করে বিএনপির কর্মসূচি   
সংবাদ সম্মেলনে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করছেন ড. খন্দকার মোশাররফ -ছবি : জাগরণ

ভোলা হত্যাকাণ্ডের ঘটনাকে পূর্ব পরিকল্পিত দাবি করে এর প্রতিবাদে আগামী ২৩ অক্টোবর ঢাকা মহানগরীর বিভিন্ন থানাসহ সারাদেশের জেলাসমূহে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন। 

তিনি বলেন, ভোলায় প্রতিবাদ কর্মসূচিপালন করতে দিলে কি সরকারের পতন হয়ে যেত। সরকারের কিসের এতো ভয়? কাদের প্রতি ভয়? ঘটনার শুরু শুক্রবার। ঘটনার পর পুলিশের ব্যাখ্যায় মনে হয় তারা পুরো বিষয়টি আগে থেকেই জানতো। তাহলে এতো সময় পেয়েও সামাল দিতে পারলো না কেন? এর কারণ সরকার ও পুলিশের কাছে জনতার কোনো মূল্য নেই।

এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন খন্দকার মোশাররফ হোসেন। তিনি আরও বলেন, আমরা মনে করি, ভোলার ঘটনা পূর্বপরিকল্পিত। যে কারণে ভোলাকে রক্তে রঞ্জিত করা হয়েছে।  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু,  চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, মহিলা বিষয়ক সম্পাদক নূরী আরা সাফা প্রমুখ। 

টিএস/একেএস

আরও পড়ুন