• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৯, ০৬:১২ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২১, ২০১৯, ০৭:৪২ পিএম

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যাওয়ার পথে সচিবালয়ে আ স ম আবদুর রব- ছবি : জাগরণ

কারবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউ হাসপাতালে সাক্ষাতের অনুমতি পেয়েছেন ঐক্যফ্রন্ট নেতারা। সাক্ষাতের অনুমতির জন্য সোমবার (২১ অক্টোবর) ঐক্যফ্রন্ট নেতা আ স ম আবদুর রবের নেতৃত্বে ৮ সদস্যের প্রতিনিধি দল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সচিবালয়ে দেখা করেন। 

পরে আ স ম আব্দুর রব সাংবাদিকদের বলেন, বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতির বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের বলেছেন, খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারও বাধা নেই। আপনারা সবাই দেখা করতে পারবেন। ড. কামালসহ আমাদের একসঙ্গে অথবা বিচ্ছিন্নভাবে দেখা করার জন্য তিনি আইজি প্রিজনকে বলে দেবেন। 

কবে বা কখন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করবেন এমন প্রশ্নের জবাবে রব বলেন, এই বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আমরা একটি চিঠি স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে দিয়েছি। তিনি এটি আইজি প্রিজন্সের কাছে পাঠাবেন বলে জানিয়েছেন। এর পর আইজি প্রিজন্সের পক্ষ থেকে দিনক্ষণ ঠিক করে আমাদের জানানো হবে। তারপরেই আমরা ড. কামাল হোসেন নেতৃত্বে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাব।

তিনি আরো জানান, সাবেক তিন বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া অসুস্থ। এই বিষয়ে পত্র-পত্রিকায় বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর আসছে, তাই আমরা উনার সঙ্গে সরাসরি সাক্ষাৎ করে তার শারীরিক অবস্থা জানতে চাই। এজন্য আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর অনুমতি চেয়েছি। 

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে সাক্ষাতের সময় আ স ম রবের সঙ্গে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, গণফোরামের নির্বাহী কমিটির সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের আহ্বায়ক অধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফেরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জেএসডির যুগ্ম-সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন ও ঐক্যফ্রন্টের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম মিন্টু।

এমএএম/ টিএস/ এফসি

আরও পড়ুন