• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ১২:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০১:৩২ পিএম

ইউটার্ন নিয়েছেন মেনন : কাদের

মোল্লা আবু কাওসারকে স্বেচ্ছাসেবক লীগ থেকে অব্যাহতি

মোল্লা আবু কাওসারকে স্বেচ্ছাসেবক লীগ থেকে অব্যাহতি
মোল্লা আবু কাওসার - ফাইল ছবি

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর পর এবার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদ থেকে মোল্লা আবু কাওসারকে অব্যাহতি দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমন তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর ধানমণ্ডি হোয়াইট হল কনভেনশন সেন্টারে, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় বক্তব্য দেয়ার সময় এ তথ্য জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, আমি অলরেডি স্বেচ্ছাসেবক লীগের সভাপতির সঙ্গে কথা বলেছি। নেত্রীর নির্দেশনা আমি তাকে জানিয়েছি। স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে নেত্রী তাকে অব্যাহতি দিয়েছেন।   

স্বেচ্ছাসেবক লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি প্রসঙ্গে জানতে চাইলে মোল্লা আবু কাওসার বলেন, আমি শেখ হাসিনাকে মায়ের মতো শ্রদ্ধা করি। তার নির্দেশেই আমি রাজনীতি করেছি একজন কর্মী হিসেবে। রাজনীতি করলে ভুল হতেই পারে। আমি শুনলাম আমাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অব্যাহতি দিলে আমার আর কী করার থাকতে পারে...।

বর্ধিত সভায় গত জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, রাশেদ খান মেনন সাহেব... তিনি তার বক্তব্য উইথড্রয়ের সুরে কথা বলছেন। তিনি ইউটার্ন নিয়ে ফেলেছেন অলরেডি। তিনি বলেছেন যে তিনি এভাবে বলেননি। তার বক্তব্যটা খণ্ডিতভাবে প্রকাশ করা হয়েছে। 

কাদের বলেন, তবে আমি এটুকু বলতে পারি, একজন শরিক দলের নেতার জন্য ১৪ দল ভাঙতে পারে না। ১৪ দল অটুট থাকবে। ১৪ দলের ঐক্যে কোনো ভাঙন আসবে না। একজন ব্যক্তি যদি ভিন্নমত পোষণ করেন, একজন ব্যক্তির জন্য একটা অ্যালায়েন্সের (জোট) অপমৃত্যু হতে পারে না।
    
তিনি বলেন, এখন তিনি (মেনন) একটা দলের সভাপতি। পত্র-পত্রিকায় নানা ধরনের খবর আসছে। এর প্রতিক্রিয়া এবং অন্যান্য বিষয়ও আছে। তাদের দলের মূল্যায়নে তার অবস্থান কোথায় গিয়ে দাঁড়াবে, সেটা আমার মন্তব্য করা সমীচিন নয়। আমার সঙ্গে ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম ভাইয়ের কথা হয়েছে, রাশেদ খান মেননের বক্তব্য নিয়ে তারা নিজেরা আলাপ-আলোচনা করেছেন। বিষয়টি আলাপ-আলোচনার পর্যায়ে রয়েছে, পরে সিদ্ধান্ত নেবে।   
   
ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন প্রসঙ্গে নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আপনারা প্রস্তুতি নিতে থাকেন। তারিখ আমি পরে নেত্রীর সঙ্গে আলাপ করে আপনাদেরকে জানিয়ে দেব। এখানে একটা বিষয় আছে, সেটা হচ্ছে- নির্বাচন কমিশন আগামী বছরের প্রথম দিকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠানের চিন্তা-ভাবনা করছে। কাজেই সিটি করপোরেশন নির্বাচন- সেটা বিচার করলেও আর বেশি দিন বাকি নেই। সিটি করপোরেশন নির্বাচনেরও প্রস্তুতি নিতে হবে।   

এএইচএস/ টিএস/ এফসি