• ঢাকা
  • শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৯, ০৩:০৯ পিএম
সর্বশেষ আপডেট : অক্টোবর ২৩, ২০১৯, ০৩:০৯ পিএম

মানুষ হত্যা সরকারের কাছে ‘ডাল-ভাতে’ পরিণত হয়েছে : রিজভী

জাগরণ প্রতিবেদক
মানুষ হত্যা সরকারের কাছে ‘ডাল-ভাতে’ পরিণত হয়েছে : রিজভী
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী -ফাইল ছবি

মানুষ হত্যা সরকারের কাছে ‘ডাল-ভাতে’ পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ভোলায় নির্বিচারে গুলি করা হয়েছে। শুধু কথায় কথায় গুলি। দেশের মানুষ মনে হয় পশু-পাখির মতো। যে কোনও একটা সমাবেশ হলেই সেখানে চলে গুলি আর হত্যা।

রোববার ভোলায় পুলিশ-জনতার সংঘর্ষে হতাহতের ঘটনার প্রতিবাদে জানাতে গিয়ে বুধবার (২৩ অক্টোবর) দুপুরে বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন বিএনপির এই নেতা।

ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু তরুণের ফেসবুক আইডি হ্যাকড করে মহানবী হজরত মুহাম্মদ (সা.) এর বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য ছড়ানোর পর মুসলিম তাওহিদী জনতার ব্যানারে সমাবেশ থেকে পুলিশের সঙ্গে সংঘর্ষে এক মাদ্রাসার ছাত্রসহ অন্তত ৪ জন নিহত ও ১০ পুলিশসহ শতাধিক আহত হয়। 

ভোলার ওই ঘটনার প্রতিবাদে বুধবার ঢাকার থানায় থানায় এবং সারাদেশে জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে বিএনপি। এই কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে পল্টন-শাহবাগ-রমনা থানা বিএনপি।

মিছিলটি নয়াপল্টনের কার্যালয় থেকে কাকরাইলস্থ নাইটিঙ্গেল মোড় হয়ে পুনরায় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

রিজভী বলেন, এই সরকারের কোনও কাজ নাই। তারা গণতন্ত্র হত্যা করেছে, বাকস্বাধীনতা হরণ করেছে ও স্বাধীন মতামত হত্যা করেছে। গণতন্ত্রের অন্যতম শর্ত হলো সমাবেশ করা। এটি সাংবিধানিক অধিকার, সেই অধিকারকে ভোলায় সরকার সহ্য করলো না, ৪ জনকে হত্যা করলো, শতাধিক আহত করলো বিনা কারণে, বিনা উস্কানিতে। সরকারের এসব অপকর্মের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সোচ্চার হতে হবে।

টিএস/এসএমএম

আরও পড়ুন