• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১, ২০১৯, ০২:২৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১, ২০১৯, ০২:৩৪ পিএম

সরকারের পতন শুধু সময়ের ব্যাপার: ব্যারিস্টার মওদুদ 

সরকারের পতন শুধু সময়ের ব্যাপার: ব্যারিস্টার মওদুদ 
সভায় বক্তব্য দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ- ছবি: জাগরণ

‘সরকারের পতন এখন সময়ে ব্যাপার’ দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, তাদের নিজেদের দুর্নীতির ভারেই তাদের পতন হবে। তিনি বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে যতই অভিযান চালাক না কেন এটা হচ্ছে ‘আইওয়াশ’। এটা সত্যিকার অর্থে তারা পারবে না, কারণ তাদের প্রত্যেকটি অঙ্গ-প্রতঙ্গে, শাখা-প্রশাখায় দুর্নীতি প্রবেশ করে গেছে। এখান থেকে ফিরি আসা তাদের সম্ভব হবে না। নিজেদের কারণেই তাদের পতন হবে।

শুক্রবার (০১ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নবীন দল আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিদে প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

মওদুদ আহমদ বলেন, এক বছর আট মাস হল আমাদের নেত্রী কারাগারে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান ৬ হাজার মাইল দূরে আছেন। লক্ষাধিক মামলায় ২৬ লাখের ওপরে দলীয় নেতাকর্মীকে আসামি করা হয়েছে। তারপরও বিএনপি টিকে আছে। তারা জোর করে ক্ষমতায় গিয়ে বিএনপিকে নিঃশেষ করতে চায়। কিন্তু পারেনি। কারণ বিএনপি একটি দেশপ্রেমিক রাজনৈতিক দল। এই দল দেশের জনগণের জন্য কাজ করে। এই দলকে নিঃশেষ করা সম্ভব হবে না।  

তিনি বলেন, দুর্নীতিপরায়ণ এই সরকারের পতন হতে বাধ্য, অবশ্যই পতন হবে। আমাদের নেত্রী মুক্তি পাবেন, দেশে গণতন্ত্র ফিরে আসবে। আইনের শাসন ফিরে আসবে, বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে। আমাদের হাজার হাজার নেতাকর্মী যারা জেলে আছেন তারা মুক্তি পাবেন। বিরোধীদলের সকল নেতাকর্মীর মামলা প্রত্যাহার করা হবে। আমরা দেশে একটি সুষ্ঠু ধারার রাজনীতি প্রতিষ্ঠা করবো। 

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদার এর সভাপতিত্বে ও সোহেল রানার পরিচালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় প্রমুখ।

টিএস/টিএফ
 

আরও পড়ুন