• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ১, ২০১৯, ০৭:১৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১, ২০১৯, ০৭:১৭ পিএম

সরকারের নির্যাতনে সারাদেশের মানুষ অসুস্থ : মির্জা ফখরুল 

সরকারের নির্যাতনে সারাদেশের মানুষ অসুস্থ : মির্জা ফখরুল 
সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল- ছবি : জাগরণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের নির্যাতনে আজকে সারাদেশের মানুষ অসুস্থ হয়ে পড়েছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে ২০ মাস ধরে কারাগারে রাখা হয়েছে। এখন তিনি হাসপাতালে আছেন। 
  
শুক্রবার (০১ নভেম্বর) বাদ আসর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বিভিন্ন রকম মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকাকে সাজা দিয়েছে। শুধু তাকেই নয় মামলা থেকে তার সন্তানসহ পরিবারের কেউ বাদ নেই।  আজকে বিএনপির নেতাদের মধ্যে কেউ বোধ হয় অবশিষ্ট নেই যাদের বিরুদ্ধে এই ধরণের পরিবারসহ মামলা নেই। এই অত্যাচার, নির্যাতন, নিপীড়নের বিরুদ্ধে মানুষ কিন্তু কখনও মাথা নোয়ায়নি। মানুষ দাঁড়িয়ে আছে। বিশেষ করে বিএনপি নেতাকর্মীরা সবাই তৈরি হচ্ছে একটা আন্দোলনের মধ্যে দিয়ে এই দানবীয় সরকারকে সরিয়ে দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার জন্যে।
 

তিনি বলেন, আমার সঙ্গে গত ২৯ অক্টোবর খোকা ভাইয়ের কথা হয়েছে। তিনি কথা বলতে পারছিলেন না। তিনি শুধু বলেছেন, আমার জন্য সবাইকে দোয়া করতে বলবেন। সেদিনই আমি সবাইকে দোয়া করতে বলেছি। আনুষ্ঠানিকতা নয়, অন্তর থেকে আমরা সবাই তার রোগমুক্তির জন্য দোয়া করি। আমাদের দেশনেত্রীর জন্য দোয়া করি। আল্লাহ আমাদের এই নির্যাতন, আযাব থেকে মুক্তি দিন। আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দিন। 

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেল বলেন, খোকা ভাইয়ের অসুস্থতার খবরে আমরা সবাই মর্মাহত হয়ে পড়েছি। আমরা মহান আল্লাহর কাছে দোয়া করব উনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসেন। কারণ দেশ ও জাতির ক্রান্তিলগ্নে এই অন্ধকার সময়ে খোকা ভাইয়ের মতো একজন সাহসী ও দেশপ্রেমিক নেতা ও বলিষ্ঠ সংগঠক আমাদের ভীষন প্রয়োজন।

মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের পরিচালনায় দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়ও বক্তব্য রাখেন।

দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহছানুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের রহমাতুল্লাহসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের কয়েকশ নেতাকর্মী অংশ নেন। 
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ম্যানহাটনের মেমোরিয়াল স্নোন ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসা নিচ্ছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। গত ১৮ অক্টোবর অবস্থার অবণতি ঘটলে তাকে এই হাসপাতালে ভর্তি করা হয়।

২০১৪ সালের ১৪ মে কিডনি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য নিউইয়র্ক যান সাদেক হোসেন খোকা। তখন থেকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউইয়র্ক সিটির কুইন্স-এ থাকছেন তিনি।

টিএস/বিএস