• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৩, ২০১৯, ০৩:০১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৩, ২০১৯, ০৩:০১ পিএম

সরকারের প্রতি বিএনপির আহ্বান 

খোকাকে দেশে ফিরিয়ে আনতে উদ্যোগ নিন  

খোকাকে দেশে ফিরিয়ে আনতে উদ্যোগ নিন  

দলেন ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে দেশে ফিরিয়ে আনতে সরকারের প্রতি উদ্যোগ নেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি।

রোববার (০৩ নভেম্বর) রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত এক দোয়া ও মিলাদ মাহফিলে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ আহ্বান জানান। ‘বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার রোগমুক্তি কামানায়’ এ দোয়া মাহফিল করে মহানগর উত্তর বিএনপি। 

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তিনি (সাদেক হোসেন খোকা) আমাদেরকে বলেছেন, তার বন্ধুদের বলেছেন যে, আমার দেশের মাটিতেই যেন আমার কবর হয়। আজকেও তার ছেলে সকাল বেলা ফোন করে বলেছে যে, তার বাবার এই এক ইচ্ছা আমরা পূরণ করতে চাই। আমরা সরকারের কাছে আহ্বান জানাচ্ছি, তিনি যেন দেশে ফিরতে পারেন সুস্থ অবস্থায়, সেই ব্যবস্থা তাদের গ্রহণ করা উচিত বলে আমরা মনে করি।

তিনি বলেন, সাদেক হোসেন খোকা মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। তাকে মিথ্যা মামলায় সাজা দিয়ে দেশের বাইরে রাখা হয়েছিল এবং তিনি দুরাগ্যে ক্যান্সার রোগে ভুগছিলেন, তার চিকিৎসার জন্য তিনি বিদেশে অবস্থান করছেন। তিনি বরাবরই বলেছেন, আমি কয়েকবার তার সঙ্গে দেখা করেছি নিউইয়র্কে গিয়ে। তিনি আমাকে বলেছেন, তিনি যদি অসুস্থ না থাকতে, আমাকে যদি প্রতি সাপ্তাহে মনিটর করতে ডাক্তারের কাছে যেতে না হতো তাহলে আমি দেশে গিয়ে জেলে যেতাম, আমি মানুষের সঙ্গে থাকতাম।

সরকারের নিপীড়ন-নির্যাতনে কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আজকে দুঃশাসনের যে যাতাকলে আমরা পড়েছি শুধু সাদেক হোসেন খোকা নন, আমাদের অনেক মানুষ এখন অসুস্থ হয়ে পড়েছে। অনেকেই এখন শেষ পর্যায় চলে এসছে। আমাদের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাহেব তিনি অত্যন্ত অসুস্থ, শাহজাহান সিরাজ সাহেব অত্যন্ত অসুস্থ। এভাবে দেখবেন চতুর্দিকে আমাদের যারা বয়স্ক মানুষ আছেন তারা এখন অসুস্থ হয়ে পড়ছেন দেশের এই অবস্থার কারণে।

বিএনপি মহাসচিব দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ও দলের নেতা শাহজাহান সিরাজের সুস্থতা কামনা করেন।

আয়োজক সংগঠনের সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাছিদ আঞ্জুর সভাপতিত্বে বক্তব্যে রাখেন- দোয়া মাহফিলে বিএনপি নেতা আবদুস সালাম আজাদ, মীর সরফত আলী সপু প্রমুখ।

টিএস/টিএফ

আরও পড়ুন