• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৪, ২০১৯, ০৫:০৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৪, ২০১৯, ০৫:০৩ পিএম

খোকার পরিবারের কেউ নেই ঢাকায়, গোপীবাগের বাড়িতে তালা

খোকার পরিবারের কেউ নেই ঢাকায়, গোপীবাগের বাড়িতে তালা
সাদেক হোসেন খোকা - ফাইল ছবি

সাদেক হোসেন খোকার আদি বসবাস পুরান ঢাকার গোপীবাগ ৩য় লেনে। ২ ভাইয়ের ৬ বোনের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয়। সম্প্রতি তার একটি বোন মারা গেছেন। অসুস্থ এক বোন ঢাকাতেই আছেন। বাকি ৪ বোন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। একমাত্র ভাই উজ্জ্বল হাসপাতালে চিকিৎসাধীন। প্রতিবেশী ও স্বজনরা এসব তথ্য জানিয়েছেন।

আজ সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় বেলা ১টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন অবস্থায় সাদেক হোসেন খোকা মারা যান। মৃত্যুর খবর পেয়ে বিকালে গোপীবাগে গিয়ে পুরো বাড়ি তালাবদ্ধ পাওয়া যায়। পরিবারের সবাই আমেরিকা আছেন বলে প্রতিবেশীরা জানান।

২০১৪ সালের ১৪ মে মাসে সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যান। সস্ত্রীক থাকতেন নিউ ইয়র্ক সিটির ইস্ট এলমহার্স্ট এলাকায় একটি ভাড়া বাসায়। গত ১৮ অক্টোবর সকালে খোকার শারীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে তার পাশে ছিলেন স্ত্রী ইসমত হোসেন, মেয়ে সারিকা সাদেক ও ছোট ছেলে ইশফাক হোসেন। বাবার সংকটাপন্ন অবস্থার খবর পেয়ে ঢাকা থেকে তার বড় ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন গত ২৯ অক্টোবর নিউ ইয়র্কে যান।

প্রতিবেশীরা জানান, সাদেক হোসেন খোকা স্থানীয় কলতাবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণি পর্যন্ত পড়েছেন। এসএসসি পাশ করেছেন গাজীপুরের জয়দেবপুর রানী বিলাসমণি উচ্চ বিদ্যালয় থেকে। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে আইএসসি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মনোবিজ্ঞানে মাস্টার্স করেন। 

এইচ এম/ এফসি

আরও পড়ুন