• ঢাকা
  • রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ৩ অগ্রাহায়ণ ১৪২৬
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ০৩:২১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ০৩:২১ পিএম

সরকার নিজেদের পতন ডেকে নিয়ে আসবে : মওদুদ

জাগরণ প্রতিবেদক
সরকার নিজেদের পতন ডেকে নিয়ে আসবে : মওদুদ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ- ছবি: জাগরণ

বর্তমান সরকার তাদের নিজেদের পতন ডেকে নিয়ে আসবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (৮ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক স্মরণ সভা ও দোয়া মাহফিলে তিনি এ মন্তব্য করেন। ‘অবিভক্ত ঢাকার নির্বাচিত মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা মৃত্যুতে আয়োজিত সভার আয়োজন করেন স্বাধীনতা ফোরাম।

নেতাকর্মীদের উদ্দেশ করে মওদুদ আহমদ বলেন, আপনারা অনেকেই মনে করেন, আমরা রাস্তায় নামতে পারছি না এবং আন্দোলন করতে পারছি না। সেই জন্য সরকারের পতন হবে না। কিন্তু আমি হতাশ নই। অতীতে আমরা যেভাবে সরকার পতন করেছি, সেইভাবে সব সময় সরকার পতন হয় না। আমি মনে করি বর্তমান সরকার তাদের নিজেদের কারণে তারা তাদের পতন ডেকে নিয়ে আসবে। কারণ দুর্নীতিতে যে শিকড় ও সুরঙ্গ তারা তৈরি করেছে, সেই সুরঙ্গ থেকে তারা বেরিয়ে আসতে পারবে না। আর সরকারের দুর্নীতির সুরঙ্গ এত বড় হয়েছে যে তাদের পতন হতে বাধ্য।

তিনি বলেন, গতকাল প্রধানমন্ত্রী অনেকের স্মৃতিচারণ করেছেন। জাসদের একজন নেতা মারা গেছেন তার জন্য কথা বলেছেন। কিন্তু ক্ষণিকের জন্য সাদেক হোসেন খোকার নাম উল্লেখ করেন নাই। কেন করেন নাই? কারণ সাদেক হোসেন খোকা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন এবং একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সাদেক হোসেন খোকা প্রধানমন্ত্রীকে হারিয়েছিল? সেই কারণে কি তার কথাটা তার (প্রধানমন্ত্রী) মনে আসেনি?

মওদুদ বলেন, আমরা তো প্রধানমন্ত্রীকে একটা বিরাট মনের মানুষ হিসেবে দেখতে চাই। তার তো এরকম হীনমন্যতা থাকার কথা নয়। তার উচিত ছিল সাদেক হোসেন খোকার স্মরণে কিছু বক্তব্য দেয়া। আমরা লজ্জা পেয়েছি যে, আমাদের দেশের প্রধানমন্ত্রী এতজনের কথা বললেন, কিন্তু সাদেক হোসেন খোকার কথা বললেন না। যাই হোক সাদেক হোসেন খোকা আমাদের মাঝে বেঁচে থাকবেন। বাংলাদেশ জাতীয়তাবাদী দল যতদিন বেঁচে থাকবে আমরা তাকে স্মরণ করব।

বিএনপিরর এই স্থায়ী কমিটির সদস্য বলেন, রাজনৈতিক কারণে বেগম খালেদা জিয়াকে কারাগারে আটক করে রাখা হয়েছে। কিন্তু তিনি চিরদিনই কারাগারে থাকবেন না, তার মুক্তি হবে। এই সরকারের পতন হবে। এই সরকারের পতন এখন সময়ের ব্যাপার। ছোট ছোট ঘটনা থেকে অনেক বড় ঘটনা ঘটে যেগুলো সরকার সামাল দিতে পারে না। আর এই দুর্নীতিগ্রস্ত সরকার তো আরো পারবে না।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মু. রহমাতুল্লাহর অনুষ্ঠানে বক্তব্যে রাখেন- জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

টিএস/টিএফ

আরও পড়ুন