• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৮, ২০১৯, ০৩:৫৫ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৮, ২০১৯, ০৩:৫৫ পিএম

অবশেষে নাট্যমঞ্চেই হচ্ছে বিএনপির সমাবেশ

অবশেষে নাট্যমঞ্চেই হচ্ছে বিএনপির সমাবেশ
মহানগর নাট্যমঞ্চ কাজী বশিরউদ্দিন মিলনায়তনে সমাবেশ করার প্রস্ততি শুরু করেছে বিএনপি - ছবি : জাগরণ

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে বিএনপির আলোচনা সভার জন্য রাজধানীর মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনের তালা অবশেষে খুলে দেয়া হয়েছে। আজ শুক্রবার (৮ নভেম্বর) আড়াইটায়ও কাজী বশিরউদ্দিন মিলনায়তনের গেটে তালা ঝুলছিল, তবে বিকাল ৩টার দিকে তালা খুলে দেয়া হয়। তালা খুলে দেয়ার পর সেখানে সমাবেশ করার প্রস্ততি শুরু করে বিএনপি। 

নাট্যমঞ্চের কাজী বশিরউদ্দিন মিলনায়তনে বিএনপিকে আলোচনা সভা করার অনুমতি দিয়েছিল পুলিশ। তবে সিটি করপোরেশনের অনুমতি না দেয়ায় নাট্যমঞ্চের সামনের খোলা মাঠেই সমাবেশ করার প্রস্তুতি নেয়। দুপুরে যুবদলের সিনিয়র সহ-সভাপতি মুরতাজুল করিম বাদরু বলেন, নাট্যমঞ্চে সমাবেশ করার জন্য আমরা টাকা জমা দিয়েছি। কিন্তু তারা টাকা নিচ্ছে না। ভেতরে আমাদের অনুমতি না দিলে, আমরা বাইরেই সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছি। 

সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান এবং নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে- এই দুই জায়গার নাম প্রস্তাব করেছিল বিএনপি, কিন্তু পুলিশের পক্ষ থেকে মহানগর নাট্যমঞ্চে জনসমাবেশ করার অনুমতি দেয়া হয়। 

বুধবার দুপুর ২টার দিকে সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে যান বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ। 

এদিন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বিএনপিকে ৮ নভেম্বর সমাবেশের অনুমতি দেন। ওই দিনই অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেন। 

টিএস/ এফসি

আরও পড়ুন