• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ৯, ২০১৯, ০২:৫৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ৯, ২০১৯, ০২:৫৮ পিএম

সরকার নিজেদের পতন নিজেরাই ডেকে এনেছে : মওদুদ 

সরকার নিজেদের পতন নিজেরাই ডেকে এনেছে : মওদুদ 
জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় ব্যারিস্টার মওদুদ আহমদ -ছবি : জাগরণ

বর্তমান সরকার নিজেদের পতন নিজেরাই ডেকে এনেছে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, খালেদ, শামীমের অর্থ কিছুই না। এদের দুর্নীতি অনেক গভীরে ঢুকে গেছে। এই দুর্নীতি থেকে এ সরকার বাংলাদেশকে কখনো ফিরিয়ে আনতে পারবে না।

শনিবার (৯ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী মৎসজীবী দল কতৃক আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী মৎস্যজীবী দল এর আহ্বায়ক রফিকুল ইসলাম মাহাতাবের সভাপতিত্বে ও সাদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য স্থায়ী কমিটির সাদস্য বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মোক্তাদির, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, মৎস বিষয়ক সম্পাদক লুৎফর রহমান কাজল।

ঘূর্ণিঝড় বুলবুলের বিষয় উল্লেখ করে মওদুদ বলেন, এই যে ঘূর্ণিঝড়ে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখানো হয়েছে। আমাদের জানামতে, এর মোকাবিলায় সরকার যথেষ্ট ব্যবস্থা গ্রহণ করেনি। আজকে ঘূর্ণিঝড় আঘাত করলে আমাদের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হবে।  

মওদুদ বলেন, ১৫ মিনিট বৃষ্টি হলে যে দেশের রাজধানী পানির নিচে চলে যায় এটাকে বলে উন্নয়নের রোল মডেল? কে বিশ্বাস করবে এ কথা? অবশ্যই বাংলাদেশ মডেল। তবে সেটা গণতন্ত্রহীনতা, বিচারহীনতা, নারী-শিশু নির্যাতনের মডেল।

আইনের শাসন বলতে দেশে কিছু নেই মন্তব্য করে মওদুদ বলেন, আমাদের নেত্রীকে দেড় বছর যাবত একটি ভুয়া কারাবন্দি করে রাখা হয়েছে। সরকারের প্রভাবের কারণে বিচারপতিরা স্বাধীনভাবে, মুক্তভাবে কাজ করতে পারছে না। যে যত কথাই বলুক এ কথা সত্যি। যার ফলে বিচারালয় এত ভয়-ভীতি প্রবেশ করেছে। 

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে মওদুদ বলেন, গত ১০ বছর যাবত যতবার তিনি ভারতে যান শুধু দিয়ে আসেন কিছু নিয়ে আসেন না। কেন?  শুধু ক্ষমতা থাকার জন্য। ক্ষমতায় থাকার জন্য সবকিছু দিয়ে দিতে হবে? দয়াকরে এটা করবেন না। এটা দেশের জন্য মঙ্গলজনক হবে না। 

তিনি আরও বলেন, আমি সরকারের প্রতি আবেদন জানাবো আপনারা ক্ষমতায় থাকার জন্য যা খুশি করেন কিন্তু দেশের স্বার্থ বিক্রি করে দিয়েন না। এটা ঠিক হবে না।

টিএস/একেএস

আরও পড়ুন