• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ১০, ২০১৯, ০১:৩৮ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ১০, ২০১৯, ০১:৪২ পিএম

‘বাংলাদেশে আওয়ামী জাহেলিয়া যুগ চলছে’

‘বাংলাদেশে আওয়ামী জাহেলিয়া যুগ চলছে’
ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে নয়াপল্টনে আয়োজিত মিলাদ মাহফিলে রুহুল কবির রিজভী -ছবি : জাগরণ

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজ বাংলাদেশে ভিন্ন ধরনের একটা আইয়ামে জাহেলিয়া যুগ চলছে। এটা আওয়ামী জাহেলিয়া যুগ। নির্দ্বিধায় মানুষ রাস্তাঘাটে মরে পড়ে আছে। নদী-নালা-খাল-বিল এর মধ্যে মানুষের লাশ ভাসছে। প্রতিদিন শুধু নারীরাই লাঞ্ছিত হচ্ছে না। শিশুরাও লাঞ্ছনার, ধর্ষণের শিকার হচ্ছে।

রোববার (১০ নভেম্বর) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বিএনপির আয়োজিত মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। এতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

দোয়া ও মিলাদ মাহফিলের আগে বক্তব্যে রিজভী আহমেদ বলেন, হযরত মুহাম্মদ (সা.) কে সমগ্র বিশ্বের রহমত হিসেবে পাঠানো হয়েছে। তার মতো একজন মহামানবের সম্পর্কে আলোচনা করা অত্যন্ত কঠিন। আমরা মহানবীর (সা.) এর আদর্শ থেকে অনেক দূরে সরে গেছি। তার আদর্শ ধরে রাখল আমাদের সমাজে কোন কদাচার-অনাচার আসন গেড়ে বসতে না। 

তিনি বলেন, বারবার বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছে। ওয়ান ইলেভেনের ষড়যন্ত্র হয়েছে। এখনও ষড়যন্ত্রের আভাস আমরা শুনতে পাই। ঐক্যে যদি কেউ ফাটল ধরানোর চেষ্টা করেন তাহলে তারা নিজেরাই ফেটে পরবেন।

মিলাদ শেষে পরে মুসলিম উম্মাহর মঙ্গলকামনার পাশাপাশি কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, জিয়া পরিবারসহ দেশবাসীর জন্য দোয়া করা হয়।

টিএস/একেএস

আরও পড়ুন